• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯, ০৫:১৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০১৯, ০৫:১৮ পিএম

নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ১০

নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ১০
বিএনপির সমাবেশস্থল ঘিরে রেখেছে পুলিশ  -  ছবি : জাগরণ

নোয়াখালীতে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার (২৩ নভেম্বর) নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও জেলা শহরের কিছু স্থানে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হন। পণ্ড হয়ে যায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে আয়োজিত বিএনপির বিক্ষোভ সমাবেশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হন। দুপুর ১২টার দিকে একটি মিছিল এলে পুলিশ বাধা দিলে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দিলে শহরের কিছু স্থানে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে যায়।

দুপুরে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদী শহরের বাসভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় নেতারা জানান, পুলিশ বিনা উসকানিতে তাদের মিছিলে বাধা দেয় এবং নেতাকর্মীদের লাঠিচার্জ করে। এতে তাদের ১০ থেকে ১৫ জন নেতাকর্মী আহত হন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পদাক নুরুল আমিন খানসহ অনেকে।

এ বিষয়ে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর উদ্দিন জানান, বিএনপি মিছিল বা সমাবেশ করার কোনো অনুমতি প্রশাসন থেকে নেয়নি। মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পরে পুলিশ তাদেরকে সরিয়ে দেয়।

এনআই

আরও পড়ুন