• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০১:২৮ পিএম

বগুড়ায় উত্তরাঞ্চলীয় প্রধানসহ ৪ জেএমবি আটক

বগুড়ায় উত্তরাঞ্চলীয় প্রধানসহ ৪ জেএমবি আটক

গ্রেনেড, অস্ত্র , গুলি এবং বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জামসহ জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধান আতাউর রহমান ওরফে আরাফাতসহ ৪ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা পুলিশ।

রোববার (২৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞা সংবাদ সম্মেলনে জানান, শনিবার দিবাগত রাত ১টার দিকে পুলিশ হেডকোয়ার্টাসের এলআইসি শাখা ও বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে শিবগঞ্জ উপজেলার পাকুড়তলা বন্দর থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- পুরাতন জেএমবি রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান আতাউর রহমান, বিভাগীয় বায়তুল মাল প্রধান মিজানুর রহমান নাহিদ, গাইবান্ধা জেলা প্রধান জহুরুল ইসলাম, বগুড়া জেলা প্রধান মিজানুর রহমান। 

তিনি আরও জানান, গোপণ সংবাদের ভিত্তিতে খবরে পেয়ে ওই এলাকায় ছদ্মবেশে অবস্থান নেয় সাদা পোশাকের পুলিশ সদস্যরা। জঙ্গি সদস্যরা সেখানে একত্রিত হলেই ওৎপেতে থাকা পুলিশ সদস্যরা তাদের ৪ জনকে গ্রেফতার করে। এসময় আরো ৩/৪ জন জঙ্গে পালিয়ে যান বলে জানান তিনি। এসময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২টি চাপাতি, ৮টি গ্রেনেড, ১ কেজি বিস্ফোরকসহ বিপুল পরিমাণ গোলাবারুদ ও অস্ত্র উদ্ধার করা হয়। 

তিনি আরো জানান, তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে প্রকৃত রহস্য উদঘাটন করা হবে।

কেএসটি

আরও পড়ুন