• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৬:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৬:৫৩ পিএম

মৃত্যু ফাঁদে পরিণত সংযোগ সেতুটি

মৃত্যু ফাঁদে পরিণত সংযোগ সেতুটি

ঢাকার দোহার উপজেলার পালামগঞ্জের পূর্বদিকে অবস্থিত পশ্চিম রাইপাড়া সংযোগ সেতুটির বেহাল দশা দীর্ঘদিন ধরে। এর ফলে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাচ্ছে এই জনপদের ব্যবসায়ী, চাকরিজীবী, শিক্ষার্থী, কৃষকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। স্থানীয়দের দাবি, তাদের দীর্ঘদিনের ভোগান্তি লাঘবে সেতুটি দ্রুত সংস্কার করা হোক।

সরেজমিনে দেখায়, সেতুটির একপাশের রেলিং ভেঙে গেছে। ভিতরে থাকা ইটের সুরকি বের হয়ে রড দেখা যাচ্ছে। এতে করে যে কোনো মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। প্রতিদিন প্রায় ২শ অটোরিকশা ও অসংখ্য ইজিবাইক সেতুটি দিয়ে দোহারের বাণিজ্যিক এলাকা জয়পাড়া যাতায়াত করে থাকে। দ্রুত পৌঁছানো যায় বলে স্থানীয়রা ও পার্শ্ববর্তী  উপজেলা নবাবগঞ্জের বাসিন্দারা এই সেতুটি ব্যবহার করে থাকে।

দোহার সুতারপাড়া এলাকার বাসিন্দা ইজিবাইক চালক মো. গিয়াস উদ্দিন বলেন, এই ব্রিজটি দিয়ে লটাখোলা বিলের পাড়, পালামগঞ্জ, রায়পাড়াসহ আশপাশের প্রায় ১০টি গ্রামের জনসাধারণ সরকারি হাসপাতাল, থানা, স্কুল কলেজে  নিয়মিত যাতায়াত করে থাকে। সেতুটি বর্তমানে মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। 

স্থানীয় বাসিন্দা নাবিল বলেন, সেতুটি ভাঙা থাকায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। যেকোন সময় সেতুটি ভেঙে যেতে পারে।
আজ সয়েল টেস্ট করে কাল ব্রিজ মাপ দেয়। এক বছর ধরে এই দেখছি। জানি না কবে এর সংস্কার বা নতুন হবে। তাই দ্রুত সংস্কারে পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

ব্রিজ সংলগ্ন মাতৃছায়া ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক সাইফুর রহমান জানান, ব্রিজটির রেলিং ভেঙে যাওয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। দু’পাশ দিয়ে একসঙ্গে যানবাহন ও পথচারী চলাচল করতে পারে না। স্থানীয় বাসিন্দারা ব্রিজটির সমস্যা নিয়ে কর্তৃপক্ষকে জানালেও কোনো সমাধান হয়নি।

দোহার উপজেলা প্রকৌশলী কবির উদ্দিন শাহ্  বলেন, রাইপাড়ার ব্রিজটি কথা শুনেছি, আশা করছি আগামী দু’চার মাসের মধ্যে ব্রিজটির সংস্কার কাজ দ্রুত শুরু হবে।

কেএসটি

আরও পড়ুন