• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০৯:৩৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০৯:৩৭ এএম

ময়মনসিংহে ৩ দিন ধরে বন্ধ টিসিবির পেঁয়াজ বিক্রি

ময়মনসিংহে ৩ দিন ধরে বন্ধ টিসিবির পেঁয়াজ বিক্রি

ময়মনসিংহে টানা ৩ দিন ধরে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কর্তৃক পেঁয়াজ বিক্রি বন্ধ রয়েছে। এর ফলে ক্রেতাদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। একইসঙ্গে কাঁচা বাজারেও পেঁয়াজের দাম কমার কোনো লক্ষণ নেই বরং গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে পেঁয়াজের দাম আরও বৃদ্ধি পাওয়ায় সকলের মাঝেই উদ্বেগ দেখা দিয়েছে।

অপরদিকে, ময়মনসিংহের কাঁচাবাজারগুলোতে ২০০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

ময়মনসিংহের টিসিবি আঞ্চলিক কার্যালয় থেকে জানা যায়, বাজারে পেঁয়াজের অব্যাহত মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেয় টিসিবি। সে মোতাবেক গত মঙ্গলবার (১৯ নভেম্বর) থেকে ময়মনসিংহ শহরের ৫টি স্থানে এবং অন্যান্য জেলাগুলোর ২টি স্থানে প্রতিদিন পেঁয়াজ বিক্রি শুরু করে। ওইসব স্থানে একজন ডিলারের মাধ্যমে ১ হাজার কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল। প্রথমে একজন ক্রেতা দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারলেও পরে তা এক কেজি করে দেয়া হয়, অতিরিক্ত চাপ সামাল দেয়ার জন্য।

এ বিষয়ে টিসিবি ময়মনসিংহ কার্যালয়ের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, তাদের সংরক্ষিত পেঁয়াজ বিক্রি করার পর সব শেষ হয়ে গেছে তাই পেঁয়াজ বিক্রি গত রোববার থেকে সাময়িকভাবে বন্ধ রয়েছে।
আবার কবে নাগাদ চালু হবে জানতে চাইলে তিনি বলেন, যে পর্যন্ত পেঁয়াজের চালান এখানে না এসে পৌঁছাবে সে পর্যন্ত পেঁয়াজ বিক্রি বন্ধ থাকবে। কবে নাগাদ পেঁয়াজ সরবরাহ করা হবে সে ব্যাপারেও তিনি কিছু জানেন না। 

কেএসটি

আরও পড়ুন