• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০, ০৭:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১, ২০২০, ০৭:২৭ পিএম

হবিগঞ্জ প্রেসক্লাবের দুই মেয়াদের কমিটি গঠন

হবিগঞ্জ প্রেসক্লাবের দুই মেয়াদের কমিটি গঠন

হবিগঞ্জ প্রেসক্লাবের ২০১৯ মেয়াদের বার্ষিক সাধারণ সভা এবং ২০২০ ও ২০২১ মেয়াদের দুই বছরের দুটি নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিকেলে ক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন।

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সাবেক সভাপতি অ্যাডভোকেট সফিকুর রহমান চৌধুরী, মোহাম্মদ নাহিজ, মো. ফজলুর রহমান, নির্মল ভট্টাচার্য্য রিংকু, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, গোলাম মোস্তাফা রফিক, শফিকুল আলম চৌধুরী, রাসেল চৌধুরী, শ্রীকান্ত গোপ, রাশেদ আহমদ খান, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, শরীফ চৌধুরী, সায়েদুজ্জামান জাহির, আলমগীর খান, মোহাম্মদ নুরউদ্দিন, এস এম সুরুজ আলী, এমদাদুল ইসলাম সোহেল, আব্দুল হালীম প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে সাধারণ সম্পাদকের রিপোর্ট ও আয়-ব্যয়ের হিসাব অনুমোদন করা হয়। সভায় বার্ষিক আয়-ব্যয়ের অডিট রিপোর্ট পেশ করেন ক্লাবের সহযোগী সদস্য বাদল রায়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আশরাফুল ইসলাম কহিনুর। সভায় সিদ্ধান্ত নেয়া হয়, ক্লাবের কোনো স্থায়ী সদস্য মৃত্যুবরণ করলে তাৎক্ষণিক তার পরিবারের কাছে ৫০ হাজার টাকা নগদ পৌঁছে দেয়া হবে।

শেষে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের জন্য গঠিত প্রধান নির্বাচন কমিশনার শহীদ উদ্দিন চৌধুরী ও নির্বাচন কমিশনার মোহাম্মদ শাবান মিয়া ক্লাবের ২০১৮ ও ২০১৯ মেয়াদের দুই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিককে সঙ্গে নিয়ে সমঝোতার ভিত্তিতে ২০২০ ও ২০২১ দুই মেয়াদের জন্য দুটি নির্বাহী কমিটি প্রস্তাব করেন। নির্বাচন কমিশনের পক্ষে ক্লাবের আজীবন সদস্য, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির দুই বছরের দুটি নির্বাহী কমিটি ঘোষণা করেন।

২০২০ ইং মেয়াদের কার্যনির্বাহী কমিটির নেতারা হলেন সভাপতি মো. ইসমাইল হোসেন (দৈনিক স্বদেশ বার্তা), সহসভাপতি আব্দুল মঈন চৌধুরী টিপু (দৈনিক করতোয়া), সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির (আরটিভি), সহ-সাধারণ সম্পাদক শ্রীকান্ত গোপ (নিউজ টুয়েন্টিফোর টিভি), কোষাধ্যক্ষ শরীফ চৌধুরী (দৈনিক আলোচিত কণ্ঠ), দফতর ও প্রকাশনা সম্পাদক এস এম সুরুজ আলী (এশিয়ান টিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নুরউদ্দিন (জিটিভি)। সদস্যরা হলেন মনসুর উদ্দিন আহমেদ ইকবাল (ইত্তেফাক), মোহাম্মদ নাহিজ (বাংলাভিশন টিভি), মো. ফজলুর রহমান (দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস), শোয়েব চৌধুরী (দৈনিক দেশ রূপান্তর), গোলাম মোস্তফা রফিক (সম্পাদক দৈনিক হবিগঞ্জ সমাচার), রাশেদ আহমদ খান (সময় টিভি), আলমগীর খান সাদেক (বিটিভি), আবু হাসিব খান চৌধুরী পাবেল (দৈনিক মানবকণ্ঠ), পদাধিকারবলে সদস্য বিদায়ী কমিটির সভাপতি হারুনুর রশিদ চৌধুরী (এনটিভি) ও বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন (দৈনিক যুগান্তর)।

২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নেতারা হলেন সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ (চ্যানেল আই), সহসভাপতি নির্মল ভট্টাচার্য্য রিংকু (দৈনিক সবুজ সিলেট), সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ (মাছরাঙা টিভি), সহ-সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী (একাত্তর টিভি), কোষাধ্যক্ষ ফয়সল চৌধুরী (দৈনিক জাগরণ), দফতর ও প্রকাশনা সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর (দৈনিক আজকের হবিগঞ্জ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মঈন উদ্দিন আহমেদ (দৈনিক হবিগঞ্জের মুখ)। সদস্যরা হলেন শামীম আহছান (দৈনিক খোয়াই), রুহুল হাসান শরীফ (ইউএনবি), শফিকুল আলম চৌধুরী (দৈনিক ভোরের কাগজ), রাসেল চৌধুরী (দৈনিক সমকাল), প্রদীপ দাশ সাগর (যমুনা টিভি), মো. ছানু মিয়া (মোহনা টিভি), আব্দুল হালীম (এটিএন বাংলা), ফজলে রাব্বী রাসেল (দৈনিক হবিগঞ্জের জননী), পদাধিকারবলে সদস্য ২০২০ মেয়াদের বিদায়ী সভাপতি মো. ইসমাইল হোসেন (দৈনিক স্বদেশ বার্তা) ও বিদায়ী সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির (আরটিভি)।

এনআই

আরও পড়ুন