• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২০, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১০, ২০২০, ০৭:৫৮ পিএম

সিটি করপোরেশন নির্বাচন

ঢাকা দক্ষিণে বিনা ভোটে নির্বাচিত ৪ কাউন্সিলর প্রার্থী

ঢাকা দক্ষিণে বিনা ভোটে নির্বাচিত ৪ কাউন্সিলর প্রার্থী

ভোটের আগেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ৪ কাউন্সিলর প্রার্থী। তবে উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হননি।

ঢাকা দক্ষিণে নির্বাচিত প্রার্থীরা হলেন, ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আরিফ হোসেন (বর্তমান কাউন্সিলর) ও সংরক্ষিত আসন ৬ নম্বরে (১৬, ১৭, ১৮ সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে) নারগীস মাহতাব (বর্তমান কাউন্সিলর) এবং সংরক্ষিত ৮ নম্বর আসনের (২২, ২৩, ২৬) নিলুফার রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুটি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত ওয়ার্ডে একক প্রার্থী হওয়ায় রিটার্নিং কর্মকর্তা শুক্রবার (১০ জানুয়ারি) প্রকাশিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। ৩০ জানুয়ারি ভোট শেষে সবার সঙ্গে এ চার প্রার্থীর ফলাফল গেজেটে প্রকাশ করা হবে।

নারগীস মাহতাব বলেন, আমার সংরক্ষিত আসনে আরো দুজন প্রার্থী ছিলেন। তারা গতকাল বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এর ফলে আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। আমি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এ সংক্রান্ত কাগজপত্র নিয়ে এসেছি। কেন অন্যরা প্রত্যাহার করেছেন সে বিষয় জানা নেই বলে জানান বর্তমান এ কাউন্সিলর।

নিলুফার রহমান বলেন, আরো ৪ জন মনোনয়নপত্র নিলেও কেউ জমা দেননি। আমিই একমাত্র প্রার্থী ছিলাম এ ওয়ার্ডে। সুতরাং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলাম। 

এইচ এম/ এফসি