• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০১৮, ০৬:৩০ পিএম

বরিশালে বিএনপি প্রার্থীর বাড়ি থেকে বহিরাগতসহ আটক ১৯

বরিশালে বিএনপি প্রার্থীর বাড়ি থেকে বহিরাগতসহ আটক ১৯

 

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী জহির উদ্দিন স্বপনের বাড়ি থেকে ১৯ জন নেতাকর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) গভীর রাতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যৌথ ভাবে অভিযান চালিয়ে তাদের আটক করে। শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

জেলে যাওয়া বিএনপি নেতাকর্মীদের মধ্যে যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মো. রফিকুল ইসলাম, গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. হান্নান শরীর উল্লেখযোগ্য।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহাবুবুর রহমান জানান, বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপনের বাড়িতে নির্বাচনের দিন নাশকতার সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠক চলছিল। পাশাপাশি সবহিরাগতদের এনে ওই প্রার্থীর বাড়িতে আশ্রয় দেয়া হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেয়ে রাত দেড়টার দিকে শতাধিক পুলিশ সদস্য বিএনপি প্রার্থীর বাড়ি ঘেরাও করে রাখে। এসময় জহির উদ্দিন স্বপনকে দরজা খুলতে বললেও তিনি তাতে রাজি হননি।

তিনি আরও জানান, গভির রাতে উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে জহির উদ্দিন স্বপনের ঘরে অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করা হয়। যার মধ্যে স্থানীয় নেতাকর্মীদের পাশাপাশি বহিরাগতও রয়েছে। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে।

এএস/