• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০, ০২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২০, ০২:৩৮ পিএম

কাঁকড়া রপ্তানি চালুর দাবীতে জেলা সমিতির মানববন্ধন

কাঁকড়া রপ্তানি চালুর দাবীতে জেলা সমিতির মানববন্ধন
কাঁকড়া রপ্তানি চালু করার দাবীতে মানববন্ধন করেছে জেলা কাঁকড়া ব্যবসায়ী সমিতির সদস্যরা। ছবি-জাগরণ

চায়নায় কাঁকড়া রপ্তানি পুনরায় চালু করার দাবীতে মানববন্ধন করেছে জেলা কাঁকড়া ব্যবসায়ী সমিতির সদস্যরা। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় সাতক্ষীরা জেলা কাঁকড়া ব্যবসায়ী সমিতির আয়োজনে সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কে ঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালিত হয়। 

এসময় কাঁকড়া রপ্তানি সমিতির পক্ষ থেকে বক্তারা দাবি করে বলেন, করোনা পরিস্থিতিতে দেশের অন্যতম অর্থকারী শিল্প কাঁকড়া রপ্তানি বন্ধ হওয়ায় এর সাথে সংশ্লিষ্টরা ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন। অনেকের জীবিকা নির্বাহ পথে বন্ধ হয়ে গেছে। এতে কাঁকড়া চাষি ও ব্যবসায়ীরা কোটি কোটি টাকার লসের মুখে পড়তে হচ্ছে। তাই পুনরায় কাঁকড়া রপ্তানি চালু করা না গেলে ক্ষতি কোন শেষ থাকবে না। এমনকি ২ হাজার ব্যক্তি কর্মহীন হয়ে যাবে। তাই বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এই সেক্টরের ব্যক্তিরা।

মানববন্ধনে জেলা কাঁকড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও  নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, সাবেক সাংঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রায়হান তিতু, সমিতির সহ-সভাপতি বাসুদেব মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনন্দ ঘোষ, কোষাধ্যক্ষ পরিতোষ বিশ্বাস, কাঁকড়া চাষি আনারুল ইসলাম। মানববন্ধনে জেলার শ্যামনগর,কালীগঞ্জ, দেবহাটা,আশাশুনি সহ বিভিন্ন উপজেলার কাঁকড়া চাষি ও ব্যবসায়ীরা অংশ নেন।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন