• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৯, ০৩:৫০ পিএম

র‌্যাগিং প্রমাণিত হলে ছাত্রত্ব বাতিল : রাবি উপাচার্য

র‌্যাগিং প্রমাণিত হলে ছাত্রত্ব বাতিল : রাবি উপাচার্য

 

ক্যাম্পাসে সিনিয়র শিক্ষার্থীরা র‌্যাগিং এর নামে কোমলমতি শিক্ষার্থীদের যেভাবে হেনস্থা করে তা কোনোভাবেই কাম্য নয় বলেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

ক্যাম্পাসে র‌্যাগিংয়ের পুনরাবৃত্তি ঘটলে এবং র‌্যাগ দেওয়ার বিষয়টি প্রমাণিত হলে ছাত্রত্ব বাতিল ও সংশ্লিষ্ট বিভাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় র‌্যাগিং ও মাদক প্রতিরোধ কমিটির আয়োজিত শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে এ ঘোষণা দেন উপাচার্য।

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা মাদকের মতো নেশায় আসক্ত হচ্ছে ও র‌্যাগিং এর মতো জঘন্য অপরাধে জড়িয়ে যাচ্ছে। এর দায় শিক্ষকরা কোনোমতেই এড়িয়ে যেতে পারেন না। তাই শিক্ষার্থীদের বিপথে যাওয়া থেকে বাঁচাতে পুঁথিগত বিদ্যার পাশাপাশি আদর্শগত শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মাসুদুর রহমান।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যাগিং ও মাদকবিরোধী একটি বিশাল শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।


সাইসে