• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৭, ২০১৯, ০৮:৪৪ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৭, ২০১৯, ০৮:৪৪ এএম

রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত

রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত

 

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার মাটিকাটায় র‌্যাবের ক্রসফায়ারে শফিকুল ইসলাম শফিক (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এঘটনায় প্রদীপ চন্দ্র ও ফারুক হোসেন নামে শফিকের দুই সহযোগীকে আটক করেছে র‌্যাব। নিহত শফিক নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী ছিল। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যও আহত হয়েছেন। 

মঙ্গলবার দিবাগত মধ্যরাত সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে। র‌্যাব সদস্যরা শফিককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে রাত ১টা ২২ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল সূত্র জানায়, আহত র‌্যাব সদস্য কনস্টেবল নুর আলমের বুকে গুলি লাগে। বুলেটপ্রুফ জ্যাকেট পরে থাকায় গুলি শরীরের ভেতরে ঢুকতে পারেনি। র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বলেন, নরসিংদীর অপরাধীদের তালিকায় এক নম্বর আসামি শফিকুল। তার অবস্থান শনাক্ত করে গ্রেফতার করতে গেলেই সে ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি চালালে শফিকুল গুলিবিদ্ধ হয়। পরে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব সূত্র জানায়, নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী শফিকুল ৩টি হত্যা মামলা, ৪টি অস্ত্র মামলাসহ এক ডজন মামলার পলাতক আসামি। শফিকুলের অবস্থান জানতে পেরে মঙ্গলবার রাত ১২টার দিকে মাটিকাটার একটি বাসায় অভিযান চালানো হয়েছিল। পাঁচতলা ভবনটি তল্লাশি করে র‌্যাব সদস্যরা ছাদে পৌঁছালে সেখানকার চিলেকোঠার একটি কক্ষ থেকে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। এ সময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে শফিকুল গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গোলাগুলিতে নূর আলম নামে র‌্যাবের এক সদস্যও আহত হন। ঘটনাস্থল থেকে প্রদীপ ও ফারুক নামে দুই জনকে আটক করা হয়। এছাড়া তিনটি আগ্নেয়াস্ত্র, ছয় রাউন্ড গুলি ও অসংখ্য গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

এইচ এম/কেএসটি