• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৪, ২০১৯, ০১:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৪, ২০১৯, ০১:০৭ পিএম

যাত্রাবাড়ী থেকে হিযবুত তাহরীর নেতা আটক

যাত্রাবাড়ী থেকে হিযবুত তাহরীর নেতা আটক

রাজধানীর যাত্রাবাড়ি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক নেতাকে আটক করা হয়েছে। তার নাম জাহিদুল ইসলাম জাহিদ। আটক জাহিদুল ইসলাম জাহিদ ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ বিভাগের প্রধান। তার কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পোস্টার, ল্যাপটপ, ৪টি মোবাইল ফোন, উগ্রপন্থি বই জব্দ করে পুলিশের এন্টি টেররিজম ইউনিট। 

গতকাল বৃহস্পতিবার (২৩ মে) দিবাগত রাতে পুলিশের এন্টি টেররিজম ইউনিট উত্তর যাত্রাবাড়ি থেকে তাকে আটক করে। আজ শুক্রবার (২৪ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে কেরানীগঞ্জ থেকে আটক হিযবুত তাহরীর আরেক সদস্য রিয়াজউদ্দিন সিপাইয়ের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জাহিদতে আটক করে এন্টি টেররিজম ইউনিট। সিপাইয়ের স্বীকরোক্তিমূলক জবানবন্দি থেকে জানা যায়, জাহিদ দীর্ঘদিন থেকেই অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

আটক জাহিদ বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ থেকে অনার্স শেষ করে ২০০৫ সালে। পরে রাজধানীর ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের উত্তরা ও ধানমণ্ডি শাখায় শিক্ষকতা করে। ২০০৫ সাল থেকেই প্রকাশ্যে যুক্ত হলেও হিযবুত তাহরী নিষিদ্ধ হবার পরও জাহিদ গোপনে সংগঠনের কার্যক্রম চালাতে থাকে। 

এইচ এম/টিএফ