• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ১১:১১ এএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ১১:১৩ এএম

ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর

ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর
সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন ইনসেটে নুসরাত

নুসরাত হত্যার ঘটনায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে ফেনীর সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাকে আজ সোমবার (১৭ জুন) সাইবার আদালতে তোলা হতে পারে। তবে তাকে কোন আদালতে তোলা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেবে ফেনী পুলিশ। 

শাহবাগ থানার এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জাগরণকে বলেন, ‘ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিও ধারণ ও প্রকাশ করার মামলাটি ফেনীর সোনাগাজী থানায় হয়েছে। তাই শাহবাগ থানা পুলিশ চাইছে সোনাগাজী থানার মাধ্যমেই আইনি সব প্রক্রিয়া শুরু হোক। এ কারণে ওসি মোয়াজ্জেমকে সকাল ১০টার দিকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।’

ডিজিটাল নিরাপত্তা আইনে পরোয়ানা জারির ২০ দিন পর গতকাল রবিবার দুপুরে হাইকোর্ট এলাকা থেকে মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে শাহবাগ থানায় রাখা হয়েছে ওসি মোয়াজ্জেমকে।

প্রসঙ্গত, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা হয়। এরপর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। তবে এই পরোয়ানা তামিল করা নিয়ে ফেনী ও রংপুর পুলিশের মধ্যে চলে ঠেলাঠেলি।  ঈদের আগে মোয়াজ্জেম হোসেনের একটি আগাম জামিনের আবেদন হাইকোর্টে জমা পড়লেও তার শুনানি এখনও হয়নি।

এইচএম/আরআই/টিএফ