• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২০, ০৮:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২০, ০৮:১৮ পিএম

গাজীপুরে শ্রমিক অসন্তোষ : মহাসড়ক অবরোধ, টিয়ার সেল নিক্ষেপ

গাজীপুরে শ্রমিক অসন্তোষ : মহাসড়ক অবরোধ, টিয়ার সেল নিক্ষেপ
সংগৃহীত ছবি

গাজীপুরের পোশাক শ্রমিকরা বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে কয়েকটি স্থানে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছেন।

বুধবার ( ৬ মে) বিক্ষোভ ও মহাসড়ক অবরোধকালে পুলিশের সাথে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার পর টিয়ার সেল নিক্ষেপ করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

সকাল থেকেই কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা নগরীর সাইনবোর্ড এলাকাসহ কয়েকটি স্থানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সূত্র জানায়, এভা ফ্যাশন কারখানার শ্রমিকরা স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা ও পুরো মাসের বেতনের দাবিতে, এম অ্যান্ড ডাব্লিউ ফ্যাশন কারখানার শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতনের দাবিতে এবং বেন্ডু ফ্যাশন কারখানার শ্রমিকরা এক মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভে নামেন।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরাতে কয়েক দফা চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে শ্রমিকদের সাথে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর পরিচালক সিদ্দিকুর রহমান বলেন, শ্রমিকরা আইন লঙ্ঘন করে বর্তমান লকডাউন পরিস্থিতিতে মহাসড়কে নেমে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি করেছিল।

তিনি জানান, বারবার চেষ্টা করেও এম অ্যান্ড ডব্লিউ ফ্যাশন কারখানার শ্রমিকদের মহাসড়ক থেকে সরাতে ব্যর্থ হয়ে দুপুর ১২টার দিকে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করতে হয়েছে। তবে অন্য কারখানার শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া গেছে বলে উল্লেখ করেন পুলিশের এ কর্মকর্তা।

এসএমএম

আরও পড়ুন