• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৮, ২০২০, ০৯:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২০, ০৯:৪১ পিএম

কোভিড-১৯

ঈদের আগে খুলবে না আরও যে সব মার্কেট

ঈদের আগে খুলবে না  আরও যে সব মার্কেট
ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে গুলিস্তান-ফুলবাড়িয়ার সব পাইকারি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। 

শুক্রবার (৮ মে) বিকালে বঙ্গবাজারে এনেক্সকো টাওয়ারে এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

পাইকারি মার্কেটগুলো হল— বঙ্গবাজার কমপ্লেক্স, এনেক্সকো টাওয়ার, মহানগর কমপ্লেক্স, ঢাকা ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া সুপার মার্কেট, সুন্দরবন সুপার মার্কেট, জাকির প্লাজা, নগর প্লাজা, সিটি প্লাজা, গুলিস্তান পুরান বাজার, বঙ্গ ইসলামী সুপার মার্কেট।

এসব মার্কেটে জুতা, গার্মেন্টস কাপড় পাইকারি বিক্রি করা হয়। সারা দেশ থেকে এসব মার্কেটে কেনাকাটা করতে আসেন খুচরা ব্যবসায়ীরা।

গত ২৩ মার্চ করোনাভাইরাস আতঙ্কে গুলিস্তান-ফুলবাড়িয়ার ওই মার্কেটগুলো বন্ধ ঘোষণা করে দেন ব্যবসায়ীরা। সম্প্রতি ১০ মে থেকে দেশের সব মার্কেট খোলা রাখার বিষয়ে নির্দেশনা দেয় সরকার। কিন্তু রমজানের মাঝামাঝি সময়ে পাইকারি মার্কেটে তেমন বেচাকেনা হয় না। উল্টো এখন করোনাভাইরাস আতঙ্ক রয়েছে। তাই মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এসব মার্কেট বন্ধ থাকবে।

যে সব মার্কেট বন্ধই থাকবে

করোনা মহামারির ঝুঁকির কারণে ঈদুল ফিতরের আগে নূরজাহান সুপার মার্কেট, নিউ নুরজাহান মার্কেট, হাজী সিদ্দিক ম্যানসন রেজা মার্কেটও খোলা হবে না।

শুক্রবার (৮ মে) রাতে এ তথ্য জানিয়েছে মার্কেটের মালিক ও ব্যবসায়ীরা।

শনিবার (৯ মে) সিদ্ধান্ত জানাবে নিউ মার্কেট ও গাউসিয়া কর্তৃপক্ষ।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতি বলছে, ব্যক্তিগত সিদ্ধান্তে কেউ চাইলে মার্কেট বন্ধ রাখতে পারেন। তবে যারা খুলবেন তাদের সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করার আহ্বান তাদের।

মন্ত্রিপরিষদ বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী, কথা ছিল ঈদ উপলক্ষে শর্ত সাপেক্ষে ১০ মে থেকে সীমিত পরিসরে খুলবে বিপণিবিতান ও শপিংমল। নির্দেশনা দেয়া হয়, শপিং মলে প্রবেশের সময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে হাত জীবাণুমুক্ত করতে হবে। দোকানের ভেতরে নিশ্চিত করতে হবে সামাজিক দূরত্ব।

এসএমএম

আরও পড়ুন