• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০১৯, ০৪:৪৪ পিএম

একাদশে ভর্তি

ধূমপায়ীরা আবেদন করতে পারবে না নটরডেমে

ধূমপায়ীরা আবেদন করতে পারবে না নটরডেমে

একাদশ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে রাজধানীর নটরডেম কলেজ নতুন এক নিয়ম সংযোজন করেছে। নতুন নিয়ম অনুযায়ী, কোনো ধূমপায়ী শিক্ষার্থী নটরডেম কলেজে ভর্তি হতে পারবে না।

সোমবার (৬ মে) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নটরডেম কলেজ কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে এ শর্ত জুড়ে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল ছাত্র কলেজকর্তৃক নির্ধারিত ইউনিফরম পরিধান করে না ও নিয়মিত ক্লাস করতে ইচ্ছুক না এবং যারা ধূমপান করে তাদের আবেদন করার প্রয়োজন নেই।

ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে রাত ১২.০১ মিনিট থেকে নটরডেম কলেজের ওয়েবসাইটে (http://www.notredamecollege-dhaka.com) গিয়ে ভর্তির আবেদন করতে পারছেন। এ আবেদন চলবে আগামী ১৩ মে রাত ১২টা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২৬০ (ভর্তি প্রক্রিয় বাবদ ২৫৫+বিকাশ চার্জ ৫) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে জমা হবে। আবেদনকরী ১৪ মে দুপুর ১২টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযোগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সঙ্গে সঙ্গে কলেজে এসে যোগাযোগ করতে হবে। হেলপ লাইন নম্বর : ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৩৩২২৫৩৩ (সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত)।

ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা : বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5.00, মানবিক বিভাগ GPA-3.00 এবং ব্যবসায় শিক্ষা বিভাগ GPA-4.00। এসএসসিতে বাংলা মাধ্যমে শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনের অন্য আবেদন করতে পারবে না।

এএইচএস/ একেএস