• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ১১:৩৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ১১:৩৭ এএম

আবরার হত্যা 

বুয়েটে আন্দোলন চলবে কি না সিদ্ধান্ত দুপুরে

বুয়েটে আন্দোলন চলবে কি না সিদ্ধান্ত দুপুরে
বুয়েট ক্যাম্পাসে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা - ছবি: জাগরণ

ভর্তি পরীক্ষার জন্য শিথিল হওয়া বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলন চলবে কি না  মঙ্গলবার (১৫) অক্টোবর দুপুরে সিদ্ধান্ত হবে। 

সকাল ১০টার পর বুয়েট ক্যাম্পাসে জড়ো হওয়া শিক্ষার্থীরা এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের কয়েকজন জানান, বুয়েটে ভর্তি পরীক্ষার জন্য আমাদের ঘোষণা অনুযায়ী আন্দোলন ১৩ ও ১৪ অক্টোবর দুইদিন স্থগিত রাখা হয়। সোমবার (১৪ অক্টোবর) রাতে পরবর্তী সিদ্ধান্ত নিয়ে বসার কথা থাকলেও ভর্তি পরীক্ষার জন্য আমাদের অনেকে একত্রিত হওয়া সম্ভব হয়নি। এ কারণে আজ  সকালে বসার কথা রয়েছে।

তারা বলেন, দুপুরের মধ্যে সকল ব্যাচের শিক্ষার্থীরা একত্রিত হলে আলোচনা করা হবে। সেখানে আন্দোলন চালিয়ে যাওয়া হবে, নাকি আল্টিমেটাম দিয়ে তা স্থগিত রাখা হবে সেসব বিষয়ে সিদ্ধান্ত হবে।

আলোচনার সিদ্ধান্ত দুপুরে সাংবাদিকদের জানানো হবে বলেও জানান আন্দোলন সমন্বয়কারীদের একজন ইসমাইল হোসেন তাজ।

তিনি বলেন, গতকাল রাতে আন্দোলনের বিষয়ে বৈঠকের কথা থাকলেও ভর্তি পরীক্ষা উপলক্ষে নানা ব্যস্ততায় সেটি সম্ভব হয়নি। আজ  আমাদের বৈঠক হবে। সেখান থেকে আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

তবে কিছু শিক্ষার্থী মনে করছেন, তাদের অধিকাংশ দাবি বাস্তবায়নের পথে। ইতোমধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে। যার কারণে আন্দোলন চালিয়ে যাওয়া উচিত হবে না।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর গভীর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় বুয়েটসহ সারাদেশে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলো উত্তপ্ত হয়ে ওঠে। হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তিসহ ১০ দফা দাবিতে লাগাতার আন্দোলন শুরু করে বুয়েটের শিক্ষার্থীরা। এক পর্যায়ে বুয়েট প্রশাসন শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিষিদ্ধ করা হয় বুয়েটে সব ধরণের রাজনৈতিক কার্যক্রম।

এইচএস/বিএস 
 

আরও পড়ুন