• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২০, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০২০, ১১:৪৮ পিএম

পরীক্ষা বাতিল চেয়ে এসএসসি শিক্ষার্থীদের মানববন্ধন

জাগরণ ডেস্ক
পরীক্ষা বাতিল চেয়ে এসএসসি শিক্ষার্থীদের মানববন্ধন

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে । পরীক্ষা না নিয়ে অটোপ্রমোশনের জন্য তারা শিক্ষামন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল করেছে।

শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে নিয়ে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, যথেষ্ঠ প্রস্তুতি থাকা সত্ত্বেও এইচএসসি পরীক্ষা বাতিল করে অটো প্রমোশনের ব্যবস্থা করেছে সরকার। অথচ তারা গত দশ মাস ধরে বিদ্যালয়ে যেতে পারেনি। কোনো ধরনের প্রাইভেট-কোচিং করার সুযোগও ছিল না। যার কারণে প্রস্তুতির যথেষ্ঠ ঘাটতি রয়েছে।

পরীক্ষার্থীরা আরো জানান, আগামী দিনে করোনার ঝুঁকি বাড়বে বলে সরকারের পক্ষে প্রচার চালানো হচ্ছে। এ অবস্থায় তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছে না। তাদের দাবি, পরীক্ষা না নিয়ে অটোপ্রমোশন দেয়া হোক।

মানববন্ধনে অংশ নেয়া ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র শেখ ফাহাদ বলে, দীর্ঘ নয় মাস ধরে করোনাভাইরাসের প্রভাবে আমরা কোনো ক্লাস করতে পারিনি। স্কুলও বন্ধ রয়েছে। কোচিং সেন্টারও বন্ধ ছিল। যে কারণে আমাদের পড়ালেখায় অনেক ঘাটতি রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের আরেক পরীক্ষার্থী ইয়াছিন ইসলাম বলে, করোনার কারণে আমাদের পড়ালেখা হয়নি। এখন যদি পরীক্ষা দেই তাহলে রেজাল্ট ভালো হবে না। তাতে আগামীতে ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারব না।

প্রতি বছর এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়ে থাকে। তবে তার আগে নভেম্বরে ফরম পূরণ করা হয়। তবে এবার চলতি নভেম্বরে ফরম পূরণের কার্যক্রম হয়নি।
জাগরণ/এমইউ