• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১২, ২০২১, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১২, ২০২১, ১২:২৬ পিএম

অবশেষে দৃষ্টিনন্দন ফটক পাচ্ছেন কুবি শিক্ষার্থীরা

অবশেষে দৃষ্টিনন্দন ফটক পাচ্ছেন কুবি শিক্ষার্থীরা

দীর্ঘ ১৪ বছর প্রতীক্ষার পর ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মূল ফটকের কাজ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য ১ হাজার ৬৫৫ কোটি ৫০ লাখ টাকার মেগা প্রকল্প বাস্তবায়নে সেনাবাহিনীর সঙ্গে স্বাক্ষরিত এক স্মারক চুক্তি শেষে তিনি এ কথা বলেন। 

উপাচার্য বলেন, “অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সেনাবাহিনীর সঙ্গে আমাদের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। সেনাবাহিনী দ্রুতই প্রকল্পের মাস্টারপ্ল্যান সম্পন্ন করে উন্নয়নকাজ শুরু করবে। ১৬ মার্চ হতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের কাজ শুরু করবে।”

২০১৯ সালের জুন মাসে মূল ফটকের জন্য একটি দৃষ্টিনন্দন নকশা প্রণয়ন করা হয়, যার সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল প্রায় ১ কোটি টাকা। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের আগে গেটের কাজ সম্পন্ন করার আশ্বাস দিলেও আলোর মুখ দেখেনি এই প্রকল্পটি।

বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাঈদ হাসান বলেন, “বিশ্ববিদ্যালয়ে গেট না থাকায় বিশ্ববিদ্যালয় চিনতে বিড়ম্বনায় পড়তে হয়েছে নতুন অনেক শিক্ষার্থীদের। নতুন গেট পাবে নিঃসন্দেহে এটি কুবির জন্য আনন্দের।”