• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৮, ২০২১, ০৯:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৮, ২০২১, ০৯:৪৯ পিএম

জবি উপাচার্যের রুটিন দায়িত্বে কামালউদ্দীন 

জবি উপাচার্যের রুটিন দায়িত্বে কামালউদ্দীন 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে নতুন উপাচার্য নিয়োগ ও নবনিযুক্ত ভিসি কার্যভার গ্রহণ না করা পর্যন্ত ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নুর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মীজানুর রহমানের ভাইস চ্যান্সেলর পদের মেয়াদ পূর্তিতে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিয়োগ ও নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর কার্য গ্রহণ না করা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (৩) ধারা মতে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ভাইস চ্যান্সেলরের দায়িত্ব পালন করবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (৩) এ উল্লেখ আছে, ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হইলে কিংবা ছুটি, অনুপস্থিতি, অসুস্থতা বা অন্য কোন কারণে তিনি তার দায়িত্ব পালনে অসমর্থ হইলে, শূন্য পদে নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর কার্যভার গ্রহণ করা পর্যন্ত কিংবা ভাইস-চ্যান্সেলর পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত চ্যান্সেলরের ভিন্নরূপ সিদ্ধান্ত না থাকা সাপেক্ষে ট্রেজারার ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ দীর্ঘ এক বছরের ও অধিক সময় ধরে জবির ট্রেজারার পদে দায়িত্বরত আছেন। এছাড়াও তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক ছিলেন।