• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২১, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২১, ০২:১০ পিএম

হৃদরোগে জাবি শিক্ষার্থীর মৃত্যু

হৃদরোগে জাবি শিক্ষার্থীর মৃত্যু

হৃদরোগে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের মেহেদী হাসান নামের এক শিক্ষার্থী মারা গেছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক নাসরীন সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। 

৪৮ তম ব্যাচের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থী মেহেদী হাসান বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে থাকতেন বলে জানান তিনি।

অধ্যাপক নাসরীন সুলতানা বলেন, “পরিবার সূত্রে আমরা জেনেছি, আজ ভোর ৫টার দিকে অসুস্থ বোধ করায় মেহেদীকে যশোরের স্থানীয় এক হাসপাতালে নেওয়া হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পথে সাইকেল থেকে পড়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তার।”

মেহেদী হাসানের ছোট ভাই মোহাম্মদ সোহাগ হাসান জানান, বেশ কিছুদিন ধরে মেহেদীর হার্টে সমস্যা দেখা দেয়। চিকিৎসক তার হার্টে রিং পরানোর পরামর্শ দেন। কিন্তু করোনা মহামারির কারণে সুযোগ হয়ে উঠেনি। আজ সকালে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক হার্ট অ্যাটাকে মারা গেছেন বলে নিশ্চিত করেন।

এদিকে মেহেদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় উপাচার্য বলেন, “মেহেদী হাসানের অকাল প্রয়াণ তার পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। তার পরিবারের একটি উজ্জ্বল সম্ভাবনা শেষ হয়ে গেলো। তার প্রয়াণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শোকাহত।”

উপাচার্য মেহেদী হাসানের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।