• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৫:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২১, ১১:২০ এএম

‘অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনও ফি লাগবে না’

‘অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনও ফি লাগবে না’
সংগৃহীত ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শুধু করোনাভাইরাস ( কোভিড-১৯) কিংবা ডেঙ্গুর কারণে নয়, সুস্থ-সুন্দর জীবনের জন্য নিজ বাড়ির আঙিনা সহ শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অভ্যাস গড়ে তুলতে হবে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই অভিযোগ করেন শিক্ষার্থীদের কাছ থেকে অ্যাসাইনমেন্ট ফি নেয়া হচ্ছে। বাস্তবে এমনটি করার কোনও সুযোগ নেই। হয়তো অন্য কোনও বকেয়া সমন্বয় করতে গিয়ে এমন ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে। আসলে অ্যাসাইনমেন্ট জমা নেয়ার সঙ্গে স্কুলের ফির (বেতন) কোনও সম্পর্ক নেই। তবে কোথাও অসঙ্গতি পাওয়া গেলে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনও ফি লাগবে না। শিক্ষার্থীর ফি যদি বকেয়া পড়ে এবং সেটির পরিমাণ যদি বেশি হয়, তাবে তা ধাপে ধাপে নেয়া যেতে পারে।

এ সময় সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, পাবলিক প্রসিকিউটর রঞ্জিত রায় সহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাগরণ/এসএসকে