• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২, ২০২১, ০৩:৫৩ পিএম

ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম মাদ্রাসা শিক্ষার্থী জাকারিয়া

ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম মাদ্রাসা শিক্ষার্থী জাকারিয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত খ- ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত করা হয়েছে।  এতে পাসের হার  ১৬.৮৯ শতাংশ। পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেন মো. জাকারিয়া। তার স্কোর ১২০ এর মধ্যে ১০০.৫। তিনি দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী।

জাকারিয়া মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৮০ দশমিক ৫০ পেয়েছেন। পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী সামিয়া আক্তার। তার মোট নম্বর ৯৫ দশমিক ৫০ তিনি মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৫ দশমিক ৫০ পেয়েছেন। 

খ ইউনিটে তৃতীয় হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের ছাত্র মুহাম্মদ খালিদ হাসান।  তার মোট নম্বর ৯৪ দশমিক ৭৫।  তিনি মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৭৪ দশমিক ৭৫ পেয়েছেন।

ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া মো. জাকারিয়া রাজধানী ডেমরার দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম দিয়ে ভর্তি পরীক্ষা দেন। তিনি পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের বাসিন্দা। ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন তিনি।

ফল যেভাবে দেখা যাবে:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফল জানা যাবে। এছাড়া, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধা তালিকা কলা অনুষদের ডিন অফিস থেকেও দেখা যাবে। 

গত ২ অক্টোবর কলা অনুষদভুক্ত খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জাগরণ/এমইউ