• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০১৯, ০৯:০৪ এএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০১৯, ০৯:০৪ এএম

নৌকাকে হারিয়ে ত্রিশালে বিজয়ী বিদ্রোহী প্রার্থী মতিন

নৌকাকে হারিয়ে ত্রিশালে বিজয়ী বিদ্রোহী প্রার্থী মতিন


চতুর্থ ধাপে স্থগিত হওয়া ময়মনসিংহের ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল হোসেনকে পরাজিত করে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান মতিন সরকার। 

রবিবার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে মতিন সরকার আনারস প্রতীক নিয়ে ৫১,৯৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের ইকবাল হোসেন পেয়েছেন ৪৬,৪৪১ ভোট।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর আকন্দ ৪১,৪৩৮ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিল নয়ন পেয়েছেন ৩২,৪৪৯ ভোট। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা পেয়েছেন ৪২,৭৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শিরীন ইসলাম চায়না পেয়েছেন ২৫,৭৯১ ভোট। 

জানা যায়, ময়মনসিংহের ত্রিশালে উপজেলা পরিষদ নির্বাচন গত ৩১শে মার্চ হওয়ার কথা থাকলে নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল হোসেনের করা রিটের পরিপ্রেক্ষিতে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। উচ্চ আদালতে স্বতন্ত্র প্রার্থী মতিন সরকারের আপিলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নির্বাচন করতে আর কোনো বাধা নেই উল্লেখ করে রায় প্রদান করে। এরই প্রেক্ষিতে রবিবার নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য করে নির্বাচন কমিশন। রবিবার সকাল আটটা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত। বিচ্ছিন্ন ঘটনা আর প্রিজাইডিং অফিসারের রাতের সিলের কারণে একটি কেন্দ্র স্থগিত হলেও বাকি ১২১টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়। স্থগিত হওয়া ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের ব্যালট জালিয়াতির কারণে নিজে ভোট দিতে পারেননি নৌকা প্রার্থী ইকবাল হোসেন। রবিবার ভোররাতে প্রিজাইডিং কর্মকর্তা ফয়জুর রহমান নিজেই মুক্ষপুর ইউনিয়নের সাংকিভাংগা কেন্দ্রে এসব সিল মারেন। পরে সিল মারার প্রমাণ মেলায় ওই প্রিজাইডিং অফিসারকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় ভোট শুরুর আগেই ভোট কেন্দ্র স্থগিত করে দেন নির্বাচন কর্মকর্তারা ।

আরআই