• ঢাকা
  • শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২০, ০৫:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৮, ২০২০, ০৭:২৩ পিএম

কঠোর ব্যবস্থা নিতে ইসিকে তাপসের অনুরোধ

জাগরণ প্রতিবেদক
কঠোর ব্যবস্থা নিতে ইসিকে তাপসের অনুরোধ
নির্বাচনি গণসংযোগে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস - ছবি : জাগরণ

সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে যারা নির্বাচনের সুন্দর পরিবেশ বিনষ্ট করতে চায়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ এলাকা থেকে দিনের নির্বাচনি প্রচারণা শুরুর আগে এক পথসভায় দেয়া বক্তব্যে এই অনুরোধ জানান। নির্বাচনের পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ১ ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে রায় প্রয়োগের মাধ্যমে এর জবাব দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি।

তাপস বলেন, আমরা চাই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যেন কোনোভাবে নষ্ট না হয়। কোনো সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে কেউ যেন পরিবেশকে বিঘ্নিত করতে না পারে। নির্বাচন কমিশনসহ আইন প্রয়োগকারী সংস্থাকে আমি অনুরোধ করব, কঠোর ব্যবস্থা গ্রহণ করে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে তারা যেন ব্যবস্থা নেন। আমি ঢাকাবাসীর প্রতি আহবান করব, তারা যেন সজাগ থাকেন।

সিটি করপোরেশনে জনগণ ভোট দিতে উন্মুখ হয়ে আছে- উল্লেখ করে আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী বলেন, ঢাকাবাসী উন্মুখ হয়ে, আগ্রহ সহকারে অপেক্ষা করছেন। উৎসবমুখর পরিবেশে নির্বাচনি কার্যক্রম চলছে। আমরা গণসংযোগ চালিয়ে যাচ্ছি। ঢাকার এ প্রান্ত থেকে ও প্রান্ত পর্যন্ত আমরা যেখানেই গণসংযোগ করছি না কেন সব জায়গায় ঢাকাবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া আমরা পাচ্ছি।

তাপস বলেন, ঢাকাবাসীর উন্নয়নের জন্য আমরা যে রূপরেখা দিয়েছি, তারা তা সাদরে গ্রহণ করেছে। এর বহিঃপ্রকাশ হিসেবে ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে আমি বিশ্বাস করি। আমাকে তাদের সেবক হিসেবে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে জয়যুক্ত করবেন। 

এর আগে শেখ ফজলে নূর তাপস রাজারবাগ পুলিশ লাইন্সের ১ নং গেইট এলাকায় পৌঁছলে নেতাকর্মীরা তোকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেখ তাপস লিফলেট বিতরণ করেন ও নৌকায় ভোট চান।  

রাজারবাগে প্রচারণা চালিয়ে সেখান থেকে সদরঘাট যান শেখ ফজলে নূর তাপস। 

এএইচএস/ এফসি