• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০১৮, ০২:০৬ পিএম

গাজীপুর-৫ আসনে ভোটারের দিকে তাকিয়ে আছেন প্রার্থীরা  

গাজীপুর-৫ আসনে ভোটারের দিকে তাকিয়ে আছেন প্রার্থীরা  

 

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরইমধ্যে শেষ হয়েছে সকল প্রকার প্রচার প্রচারণা। গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে প্রার্থীর সংখ্যা ৫ জন থাকলেও গতকাল বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ প্রার্থী মেহের আফরোজ চুমকিকে সমর্থন দিয়ে সরে দাঁড়িয়েছেন জাপা প্রার্থী রাহেলা পারভীন শিশির। তাই বর্তমানে এ আসনে প্রার্থীর সংখ্যা ৪ জন। নির্বাচনি ২৮৫টি এলাকার ১২৮ কেন্দ্রের হালনাগাদ ভোটার সংখ্যা ৩০২৪৭৬ জন। তাদের সমর্থনের দিকে তাকিয়ে আছে প্রার্থীর ৪ জোড়া চোখ। 

কার গলায় উঠবে বিজয়ের মালা চুমকির হ্যাট্রিক জয়, নাকি আরেকবার বিএনপির মিলন, নাকি অন্য কেউ? তবে স্থানীয় ভোটারের মতে এখানে আওয়ামী লীগ প্রার্থী প্রতিমন্ত্রী চুমকিই এগিয়ে। কারণ নারী ও তরুণ ভোটাররা চুমকির পক্ষেই যাবে বলে মনে করছেন স্থানীয়রা। সেক্ষেত্রে এ আসনে মোট ভোটের ৪৯.৪% নারী ভোটার। আর এক তৃতীয়াংশ তরুণ ভোটার। যারা এবারই প্রথম ভোট দিবেন। আর এই প্রথম ভোট দেয়া নতুন ভোটাররা মুক্তিযুদ্ধের স্বপক্ষেই যাবে। 

গাজীপুর-৫ আসনের কালীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড খঞ্জনা গ্রামের যীনাত রহমান জানান, এবারই তিনি প্রথম ভোট দিচ্ছেন। তাই তার ভোটটি তিনি যোগ্য লোককে এবং  মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকেই দিবেন। তাছাড়া দেশে উন্নয়নের ধারা অব্যাহত থাক তিনি এটাই চান। কারণ তিনি বাংলাদেশের পক্ষে। একই কথা বলেন ৩নং ওয়ার্ড ভাদার্ত্তী গ্রামের ভোটার এমআই লিকন।     

উপজেলা আওয়ামী লীগের সদস্য মাজেদুল ইসলাম সেলিম জানান, এ আসনে আওয়ালীগ প্রার্থী চুমকি তথা শেখ হাসিনার নৌকার বিজয়ের সুবাতাস বইছে। এখন শুধু বিজয়ের অপেক্ষা। কারণ এ আসনে প্রতিমন্ত্রী সরকারের অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। যার পুরষ্কার হিসেবে স্থানীয় নৌকা প্রার্থীকে বিজয় উপহার দিবেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবং গাজীপুর-৫ (১৫৮) আসনের সহকারী রিটার্রিং অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, এরই মধ্যে এ আসনের ১২৮টি কেন্দ্রের ভোট গ্রহণকারী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তবে এ আসনের কোন কেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে না। নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ করতে সেনাবাহিনী, র‌্যাব, বর্ডার গার্ড, পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ যৌথভাবে মাঠে কাজ করছে।   

এএস/