• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২০, ০৫:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০২০, ০৫:৩৭ পিএম

করোনার ভ্যাকসিন নিয়ে দেশে ফিরবেন মিশা

বিনোদন প্রতিবেদক
করোনার ভ্যাকসিন নিয়ে দেশে ফিরবেন মিশা

বিবাহিত জীবনের ২৭ বছর পূর্ণ করলেন দেশের জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। দশ বছর চুটিয়ে প্রেমের পর ১৯৯৩ সালের ৫ ডিসেম্বর গাঁটছাড়া বাঁধেন তিনি। যদিও আজ বিবাহবার্ষিকীর কথা একদম মনে ছিল না তার। সামাজিক যোগাযোগের মাধ্যমে শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছাই তাকে মনে করিয়ে দেয় দিনটির কথা। 

মিশা সওদাগর এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখান থেকে মুঠোফোনে তিনি বলেন, “সন্তানদের পরীক্ষা আর স্ত্রীর অসুস্থতার কারণে বিবাহবার্ষিকীর কথা খেয়াল ছিল না। এই দিনটি আমার জন্য সত্যিই অনেক আনন্দের। গত ২৭ বছর ধরে আমাকে এবং আমার সন্তানদের দেখেশুনে রাখছেন আমার স্ত্রী। আজকের দিনে তার প্রতি কৃতজ্ঞতা জানাই।”

মিশা সওদাগরের যুক্তরাষ্ট্রে যাওয়া নিয়ে সমালোচনা রয়েছে চলচ্চিত্র অঙ্গনে। গেলো সেপ্টেম্বরে চলচ্চিত্রের ১৯টি সংগঠন মিশা সওদাগরকে বয়কট করে। অনেকের ধারণা বয়কটের জেরেই অনেকটা চুপিসারে যুক্তরাষ্ট্র পাড়ি দেন মিশা। তবে চুপিসারে আমেরিকা যাওয়ার বিষয়টি মেনে নিতে নারাজ তিনি। মিশা বলেন, “না বলে আমেরিকা চলে আসার বিষয়টি পুরোপুরি মিথ্যা, বানোয়াট। এখানে আসার আগে আমি পরিচালক সমিতির অফিসে যাই। সেখানে আমরা নানা বিষয় নিয়ে কথা বলি। সেসময় আমি তাদের বলেছিলাম যে, ১০ সেপ্টেম্বর আমার ফ্লাইট। আমি কোনো অন্যায় করিনি যে, পালিয়ে বেড়াতে হবে।”

বর্তমান সময়ে চলচ্চিত্রে যে অস্থিরতা চলছে সেটা নিয়েও চিন্তিত মিশা সওদাগর। চলচ্চিত্রকর্মীদের ভেতর কাঁদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান জানিয়ে মিশা বলেন, “চলচ্চিত্রে যে অস্থিরতা চলছে সেটা যত দ্রুত সম্ভব দূর করতে হবে। প্রযোজক, পরিচালক, অভিনয়শিল্পী, ক্যামেরাম্যান—সবাই সিনেমার প্রাণ। একজনকেও বাদ দিয়ে সিনেমা নির্মাণ সম্ভব নয়। তাই ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে সব মীমাংসা করা উচিত।”

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ সালের জন্য মিশা সওদাগর অভিনীত বেশ কয়েকটি ছবি জমা দেয়া হয়েছিল। তবে পুরস্কারের জন্য মনোনিত হননি তিনি। এ নিয়ে আক্ষেপ নেই তার। তিনি মনে করেন, জুরি বোর্ড যাদের যোগ্য মনে করেছেন তাদের পুরস্কার দিয়েছেন।”

আজকাল মিশা যে ধরনের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পান তাতে অভিনয় করতে চান না। ভালো চরিত্র পেলে দেশে ফিরে অভিনয় করবেন। 

দেশে ফেরার প্রসঙ্গে মিশা বলেন, “জানুয়ারি থেকে ভ্যাকসিন দেয়া শুরু হবে। যেহেতু আমেরিকা আছি তাই একেবারে ভ্যাকসিন নিয়ে দেশে ফিরতে চাই।” 

মিশা সওদাগর অভিনীত সবশেষ ছবি বীর। শাকিব খান প্রযোজিত ছবিটি পরিচালনা করেন কাজী হায়াৎ। 


 
 

আরও পড়ুন