• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৯, ০২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২০, ২০১৯, ০২:০৫ পিএম

কনকনে শীতে কাঁপছে নওগাঁ

নওগাঁ সংবাদদাতা
কনকনে শীতে কাঁপছে নওগাঁ

উত্তরাঞ্চলে চলছে মৃদু শৈত প্রবাহ। যার কারণে কনকনে শীতে কাপছে সমগ্র উত্তরাঞ্চল। তারই ধারাবাহিকতায় নওগাঁও কাঁপছে শীতে। শীতের কুয়াশা না থাকলেও কনকনে শীতের তীব্রতায় একেবারেই নাজেহাল অবস্থায় খেটে খাওয়া ও তিনমজুর গোত্রের লোকজন। প্রচণ্ড শীত ও হিমেল হাওয়ায় বাহিরে বের হয়ে কোনো কাজ করার জো নেই। গরম কাপড়ও তেমন কাজে আসছে না। 

নওগাঁর বদলগাছী আবহাওয়া উপকেন্দ্র সূত্রে জানা গেছে নওগাঁয় কুয়াশা না থাকলেও বেড়েছে শীতের তীব্রতা।

শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল থেকে ১০.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। তবে এই তাপমাত্রা কখনো কমতে পারে আবার কখনো বাড়তেও পারে। গত তিন যাবৎ নওগাঁবাসীরা সূর্যের মুখ দেখতে পায়নি। দুপুরের দিকে নিরুত্তাপ সূর্যকে একটু সময়ের জন্য পাওয়া গেলেও তা অস্ত যাবার সঙ্গে সঙ্গে বেড়ে যাচ্ছে শীতের তীব্রতা।

সন্ধ্যার পর থেকে কনকনে শীতের সঙ্গে বইছে হিমেল হাওয়া। কনকনে শীতের কারণে কাজে ফিরতে পারছে না সাধারণ মানুষরা। এতে করে জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। 

সাধারণ ব্যবসায়ী মেহেদী হাসান বলেন, কুয়াশা নেই কিন্তু কনকনে শীতের তীব্রতায় তো জীবন আর থাকে না। বাহিরে বের হওয়া যাচ্ছে না। হিমেল হাওয়ার কারণে দোকানপাট খুলে থেকে বসে থাকার মতো কোনো উপায় নেই। জানি না এই অবস্থা আর কদিন থাকবে। এই অবস্থা বেশি দিন থাকলে চরম বিপদে পড়বে খেটে খাওয়া, দিনমজুর শ্রেণির মানুষ আর বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে বয়স্ক আর ছোটরা। 

টিএফ

আরও পড়ুন