• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০২১, ০২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২১, ০২:৩৪ পিএম

বৃহস্পতিবার পর্যন্ত বাড়বে ভারী বৃষ্টি

বৃহস্পতিবার পর্যন্ত বাড়বে ভারী বৃষ্টি

আগামী ৩ দিন অর্থাৎ ১৭ জুন বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১৪ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানায়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ৩ দিন দেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্য জায়গায় মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে।

দেশের রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কয়েকটি স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এসব স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।

এছাড়াও ঢাকায় দক্ষিণ-পূর্ব বা পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে, যা অস্থায়ীভাবে দমকা আকারে ৩০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানানো হয়।

এদিকে রোববার (১৩ জুন) দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয় হাতিয়ায় ৩৮ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ৪ মিলিমিটার।