• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০৯:৩১ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০৯:৩৩ এএম

রংপুর মেডিকেলের অর্থ আত্মসাৎ

ঠিকাদারি প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক গ্রেফতার

ঠিকাদারি প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক গ্রেফতার

ঠিকাদার প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মহাব্যবস্থাপক সৈয়দ কামরুল হাসানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রংপুর মেডিকেল কলেজে নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ করে প্রায় সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের মামলায় তাকে গ্রেফতার করা হয়।

রোববার (১৩ অক্টোবর) বিকাল ৪টার দিকে রাজধানীর সেগুনবাগিচার মৎস্য ভবন এলাকা থেকে তাকে গ্রেফতার করে দুদক।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের জানান, মামলায় কামরুল হাসানের নাম নেই। কিন্তু তদন্তে আসায় নতুন আসামি হিসেবে তাকে রোববার তদন্ত কর্মকর্তার নেতৃত্বে একটি দল গ্রেফতার করে।

গত বছর মার্চ থেকে জুন মাসে রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনার নামে অর্থ আত্মসাতের ঘটনা ঘটে। গত ১২ সেপ্টম্বর  যন্ত্রপাতি কেনার নামে ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাতের অভিযোগে কলেজের অধ্যক্ষ ডা. মো. নুর ইসলামসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান বাদী হয়ে মামলাটি করেন। মামলা তদন্তের দায়িত্বে আছেন কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

মামলার অপর আসামিরা হলেন- ঠিকাদার প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মালিক মো. জাহের উদ্দিন সরকার, তার বাবা মো. আব্দুস সাত্তার সরকার, ছেলে মো. আহসান হাবিব, আরেক প্রতিষ্ঠান ইউনির্ভাসেল ট্রেড করপোরেশনের মালিক মো. আসাদুর রহমান এবং রংপুর মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন। মামলার এজাহারভুক্ত ৬ আসামি আগেই গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

আরএম/একেএস

আরও পড়ুন