• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৩:৪০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৩:৪০ পিএম

পদোন্নতি পাচ্ছেন আরো ১৫০০ চিকিৎসক : স্বাস্থ্যমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
পদোন্নতি পাচ্ছেন আরো ১৫০০ চিকিৎসক  : স্বাস্থ্যমন্ত্রী
বিশ্ব দৃষ্টি দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক - ছবি : জাগরণ

আরও ‌১ হাজার ৫০০ চিকিৎসককে পদোন্নতি দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২১ অক্টোবর) দুপুরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে বিশ্ব দৃষ্টি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল হক, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মদ নুরুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক শারফুদ্দিন আহমেদ প্রমুখ। 

চিকিৎসকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা সরকারের কাছে পদোন্নতির দাবি করেছেন। আমরা সম্প্রতি ১৫০০ চিকিৎসককে পদোন্নতি দিয়েছি।  আরও ১৫০০ চিকিৎসককে পদোন্নতি দেব। সরকার আপনাদের জন্য সবকিছু করবে। আপনারা শুধু মন দিয়ে সেবাটুকু করুন, আমরা এটাই দেখতে চাই, এটাই আমাদের প্রত্যাশা।  

আলোচনা শেষে মন্ত্রী জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে একটি মেশিন উদ্বোধন করেন। এই মেশিন দিয়ে চোখের ছানি অপারেশন করা হবে।  এর বিশেষত্ব হলো- এটা দিয়ে ছানি অপসারণে লেজার রশ্মি ব্যবহার করা হবে। এটা অত্যাধুনিক মেশিন। আগে ছানি অপসারণ করতে ব্লেড ব্যবহার করতেন চিকিৎসকরা। 

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা দৈনিক জাগরণকে বলেন, এই মেশিন আমাদের জন্য এবং রোগীদের জন্য অত্যন্ত আনন্দের।  

আরএম/ এফসি

আরও পড়ুন