• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৯, ১১:০৫ এএম

সর্বপ্রথম ব্যক্তি হিসাবে কোটলার পুরস্কার পেলেন মোদী

সর্বপ্রথম ব্যক্তি হিসাবে কোটলার পুরস্কার পেলেন মোদী
কোটলার পুরষ্কার হাতে নরেন্দ্র মোদি

 

বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্য প্রতিবছর ভারতের প্রধান নেতাকে সম্মাননাসূচক ফিলিপ কোটলার পুরস্কার দেয়ার সিদ্ধান্ত গ্রহনের তার সর্বপ্রথম প্রাপক হিসেবে তা অর্জন করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার (১৪ জানুয়ারি) মোদীর হাতে তুলে দিয়েই এই পুরস্কার প্রদানের রীতির সূচনা হলো ভারতে।

দেশকে নেতৃত্ব দিয়ে অসাধারণভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মোদীকে বছর এ পুরস্কার সম্মানিত করা হলো। ভারতের প্রতি তাঁর দায়বদ্ধতা অঙ্গীকারের পাশাপাশি সময়োপযোগী পদক্ষপের ফলে আর্থ-সামাজিক প্রযুক্তিগতভাবে ভারত প্রগতির পথে এগিয়ে গিয়েছে, এমনটাই মনে করছে ফিলিপ কোটলার সম্মাননা কমিটি কর্তৃপক্ষ।

পুরস্কার প্রদানের ঘোষণায় বলা হয়েছে, মোদীর দূরদৃষ্টি ভারতে ডিজিটাল বিপ্লব চালু করেছে। সঙ্গে আধার নম্বর চালু, ইউনিক আইডেন্টিফিকেশন নম্বর চালুসহ একাধিক সামাজিক উন্নয়নমূলক কাজ মোদীর নেতৃত্বেই সম্ভব হয়েছে যা দেশটির জন্য বিশাল অর্জন।

ফিলিপ কোটলার একজন মার্কেটিং বিশেষজ্ঞ। তাঁকে অনেকে মার্কেটিংয়ের জনকও বলে থাকেন। তাঁর নামাঙ্কিত একটি সম্মাননা স্মারক এই পুরস্কারের ক্রেস্ট হিসেবে উন্মোচিত হয়। অর্থনৈতিক মানদণ্ডে ভারতের অগ্রগতির দিকটি বিবেচনায় নিয়েই এই পুরস্কারের নামকরণ হয়েছে বলে মনে করছেন বোদ্ধারা।

 

এস_খান