• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৮:২১ পিএম

জাবিতে তৃতীয় বিজ্ঞানমেলা শুরু শুক্রবার

জাবিতে তৃতীয় বিজ্ঞানমেলা শুরু শুক্রবার

 

‘থিংক সায়েন্টিফিকালি, এক্সপোজ ইউর এবিলিটি’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব তৃতীয় বারের মতো দুদিন ব্যাপী বিজ্ঞান মেলার আয়োজন করছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) থেকে এ মেলা শুরু হবে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সংগঠনটির সভাপতি ওয়ালিউল্লাহ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘তৃতীয় বারের মতো জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন করতে যাচ্ছে জাবি বিজ্ঞান ক্লাব। এবারের বিজ্ঞান মেলায় মোট সাতটি ক্যাটাগরির আয়োজন করা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো- প্রজেক্ট শোকেস, সায়েন্স কুইজ, আইডিয়া কনটেস্ট, রোবটিক্স ওয়ার্কশপ, সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, রুবিক্স কিউব গেইমিং কনটেস্ট এবং রোড টু ইউনিভার্সিটি। মেলায় অংশগ্রহণ করতে যাচ্ছে প্রায় ৬০টি স্কুল, ৩০টি কলেজ এবং ১০টি বিশ্ববিদ্যালয়। প্রতিটি ক্যাটাগরিতে সেরা পাঁচ জনকে পুরস্কৃত করা হবে।’

তিনি আরো বলেন, ‘শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মুহাম্মদ কায়কোবাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সাবেক মহাপরিচালক ড. স্বপন কুমার রায়, উপ-উপাচর্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম।

এসসি/