• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৩:৪২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৯:৪৪ পিএম

শ্রীলঙ্কা বোমা হামলা

দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান লঙ্কান প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক
দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান লঙ্কান প্রধানমন্ত্রীর
স্রীলঙ্কান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে


  
রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণে অন্তত ১৫৬ জন নিহতের ঘটনায় দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। 

এ প্রেক্ষিতে জাতির উদ্দেশে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, আমাদের জনগণের ওপর আজ যে কাপুরুষোচিত হামলা চালানো হয়েছে তার তীব্র নিন্দা জানাচ্ছি। এই দুঃখজনক সময়ে আমি শ্রীলংকার নাগরিকদের ঐক্যবদ্ধ ও শক্ত থাকার আহ্বান জানাচ্ছি। দয়া করে যাচাই বাছাই না করে কোনও গুজব ছড়াবেন না। সরকার অবিলম্বে ব্যবস্থা নিচ্ছে।
 
এদিকে টুইটারে দেওয়া এক পোস্টে এ হামলাকে বিশৃঙ্খলা ও অরাজকতা সৃষ্টির জন্য একটি সংগঠিত ও সমন্বিত প্রচেষ্টা হিসেবে আখ্যয়িত করেছেন শ্রীলঙ্কার অর্থমন্ত্রী মঙ্গলা সামারাবিরা।

রোববার সকালে শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনকালে ৩টি চার্চ এবং ৩টি পাঁচ তারকা হোটেলে এ সিরিজ বিস্ফোরণ চালানো হয়। হাসপাতাল ও পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, হামলায় আহতের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন।

হামলার শিকার তিন চার্চ হচ্ছে কচিহিকাডে, নেগোম্বো ও বাটিকালোয়া। আর হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হওয়া তিন হোটেল হচ্ছে কলম্বোর শাংগ্রিলা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি। ডেইলি মিরর

এরপর স্থানীয় সময় দুপুর নাগাদ ৭ম বিস্ফোরনে ফের কেঁপে উঠে দেশটির রাজধানী কলম্বোয় অবস্থিত দাহিওয়ালা চিড়িয়াখানা প্রাঙ্গণ।

সানডে টাইমস (শ্রীলঙ্কা)

এসকে
 

Space for Advertisement