• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৫:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ১২:১০ এএম

শ্রীলঙ্কা বোমা হামলা

শিশুসহ ২ বাংলাদেশি নিখোঁজ, চলছে অনুসন্ধান

আন্তর্জাতিক ডেস্ক
শিশুসহ ২ বাংলাদেশি নিখোঁজ, চলছে অনুসন্ধান

রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কা জুড়ে ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় এক শিশুসহ ২ বাংলাদেশি নাগরিক নিখোঁজ থাকার খবর পাওয়া গেছে। তবে নিখোঁজদের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। 

এ প্রসঙ্গে কলম্বোয় নিযুক্ত বাংলাদেশি দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদা বেগম মুঠোফোনে দৈনিক জাগরণের আন্তর্জাতিক বার্তা ডেস্ককে জানান, এখন পর্যন্ত নিখোঁজ ঐ দুই বাংলাদেশির ব্যাপারে কোনো নতুন তথ্য পাওয়া যায়নি। তথ্য পাওয়া মাত্র তা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে জানানো হবে বলেও আশ্বস্ত করেন তিনি। তবে কলম্বোয় অবস্থিত বাংলাদেশ দূতাবাস সেখানে অবস্থানরত বাংলাদেশিদের ব্যাপারে খোঁজ চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

বোমা হামলার ঘটনার পর বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম আজ রোববার সাংবাদিকদের জানিয়েছেন, নিখোঁজ দুই বাংলাদেশির মধ্যে একজন প্রাপ্তবয়স্ক, অন্যজন শিশু। চার সদস্যর পরিবারটি শ্রীলঙ্কার বেড়াতে গিয়েছিল। তাদের মধ্যে ৩ জন অ্যাটেন্ডেবল হলেও উল্লেখিত দুইজন আন-অ্যাটেন্ডবল রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রী আরও বলেন, আমরা আশা করছি, তাঁরা কোনো হোটেলে বা হাসপাতালে রয়েছেন। তাঁদের সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাদেশ হাইকমিশন নিয়মিত শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে।

এ হামলায় আক্রান্ত তিনটি গির্জা হচ্ছে—কচিহিকাডে, নেগোম্বো ও বাটিকালোয়া। হোটেল তিনটি হলো—কলম্বোর শাংগ্রিলা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি। এছাড়া ৭ম বিস্ফোরণ হয়েছে কলম্বোর দেহিওয়ালা চিড়িয়াখানায় এবং সর্বশেষ ৮ম বিস্ফোরণে আক্রান্ত হয়য় দেমাতো গোদার মহাভিলা রোডের একটি আবাসিক এলাকা। জানা যায়, এসময় ছোট ছোট তিনটি বিস্ফোরণ ঘটে এলাকাটিতে।

এখন পর্যন্ত এই সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় ১৮৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশি রয়েছে বলে জানা যায়। বর্তমানে সারা দেশজুড়ে কারফিউ জারি করেছে লঙ্কান সরকার।

দেশটির প্রেসিডেন্সিয়াল সেক্রেটারিয়েট থেকে রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী দিন সকাল ৬টা পর্যন্ত কিরফিউয়ের ঘোষণা আসলেও দেশটির পুলিশ প্রধানের পক্ষ থেকে তা অনির্দিষ্ট সময়ের জন্য বলে জানিয়েছেন শ্রীলঙ্কান পুলিশের মহাপরিদর্শক পূজীৎ সুন্দরা।

এসকে