• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৫:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৫:২৮ পিএম

নেপালে ভারতীয় জাল নোটসহ গ্রেপ্তার দাউদের ঘনিষ্ঠ ইউনুস 

নেপালে ভারতীয় জাল নোটসহ গ্রেপ্তার দাউদের ঘনিষ্ঠ ইউনুস 
দাউদ ইব্রাহিম ও ইউনুস আনসারি (ডানে)

ভারতের মুম্বাই বিস্ফোরণের মাস্টার মাইন্ড তথা কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের অন্যতম ঘনিষ্ঠ ইউনুস আনসারিকে নেপাল থেকে গ্রেপ্তার করা হয়েছে। নেপালের ত্রিভূবন বিমানবন্দর থেকে শুক্রবার সকালে ইউনুসকে প্রায় সাড়ে ৭ কোটি টাকার ভারতীয় জালনোটসহ গ্রেপ্তার করে সেদেশের পুলিশ। ইউনুস নেপালের প্রাক্তন মন্ত্রী সলিম আনসারির ছেলে।

ইউনুসের সঙ্গে আরও ৩ পাকিস্তানি ও একজন নেপালি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। ৩ পাকিস্তানি নাগরিক হলেন- মহম্মদ নাসরুদ্দিন, মহম্মদ আথার এবং নদাদিয়া অম্বর। পাসপোর্টে খতিয়ে দেখা গেছে, তারা পাকিস্তান থেকে নেপালে এসেছিল। তাদের সঙ্গে ছিল জাল নোট ভর্তি তিনটি স্যুটকেস। প্রতিটি নোটই ছিল ২০০০ টাকার। এগুলো বাজেয়াপ্ত করেছে পুলিশ। তবে অন্য একটি সূত্র জানায়, পাকিস্তান থেকে কাতার হয়ে নেপালে আসে ইউনুস আনসারি। 

নেপাল পুলিশ কর্মকর্তারা জানান, বাজেয়াপ্ত ভারতীয় নোট নিতেই বিমানবন্দরে এসেছিল ইউনুস আনসারি। পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইর হয়ে কাজ করছিল সে। আইএসআইর নির্দেশে ভারতে জালনোট ছড়িয়ে দেয়া উদ্দেশ্য ছিল তার। এদিকে, গ্রেপ্তারের আগ পর্যন্ত আনসারি সম্পর্কে ভারতীয় গোয়েন্দারা যাবতীয় তথ্য দিতে থাকে নেপাল পুলিশকে। আর সেই সূত্র ধরেই তাকে গ্রেপ্তার করা হয়। আপাতত প্রত্যেককে জেরা করা হচ্ছে। এই চক্রের সঙ্গে আর কারা কারা যুক্ত, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ইউনুস এর আগে জেলে ছিল এবং জেল থেকে ছাড়া পাওয়ার পর সে পাকিস্তানে যায় এবং ডি-কোম্পানির সঙ্গে যোগাযোগ করে। 

এফসি