• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ১১:৪৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ১২:০৭ পিএম

নিউইয়র্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

নিউইয়র্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত
৭৮৭ সেভেনথ অ্যাভেনিউয়ের ৫৪ তলা এক্সএ অ্যাক্যুইট্যাবল সেন্টার এর ছাদে বিধ্বস্ত সেই হেলিকপ্টারটি- ছবি: সিএনএন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে একটি বহুতল ভবনের ছাদে জরুরি অবতরণের সময় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১১ জুন) আন্তর্জাতিক বার্তা সংস্থা সিএনএন-এ প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায়, সোমবার স্থানীয় সময় দুপুর পোনা ২টা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। এ সময় ঘটনাস্থলেই ওই হেলিকপ্টারের পাইলট নিহত হন।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের কমিশনার জেমস ও'নীলের বরাত দিয়ে প্রকাশিত সংবাদে বলা হয়, স্থানীয় সময় বেলা আনুমানিক দেড়টা নাগাদ ঘন কুয়াশা ও বৃষ্টির মধ্যে হেলিকপ্টারটি ৩৪ স্ট্রিট হেলিপোর্ট থেকে উড্ডয়নের পর ৭৮৭ সেভেনথ অ্যাভেনিউয়ের ৫৪ তলা এক্সএ অ্যাক্যুইট্যাবল সেন্টার এর ছাদে বিধ্বস্ত হয়। আর তাতে ঘটনাস্থলেই হেলিকপ্টারটির পাইলট নিহত হন। 

দেশটির আইন প্রয়োগকারী সংস্থার তথ্যের বরাতে জানা যায়, বিধ্বস্ত দুই ইঞ্জিনের আগুস্তা এ১০৯ই হেলিকপ্টারটির নিহত পাইলটের নাম টিম ম্যাককরম্যাক।
   
এই ঘটনার প্রেক্ষিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিউইয়র্ক সিটির মেয়র বিল দে ব্লাজিও জানিয়েছেন, হেলিকপ্টারটি ভবনের ছাদে আছড়ে পড়ার পর বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও হেলিকপ্টারটি কেন উড়ছিল তা খতিয়ে দেখাও ‘তদন্তের অংশ হবে’ বলে জানিয়েছে নিউইয়র্ক শহরের শীর্ষ পুলিশ কর্মকর্তারা।

এসকে