• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৫:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৫:০৮ পিএম

বেলুচিস্তানের পুলিশ কমপ্লেক্সে জঙ্গি হামলায় নিহত ৪

বেলুচিস্তানের পুলিশ কমপ্লেক্সে জঙ্গি হামলায় নিহত ৪
হামলার পর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে পুলিশের একটি আবাসিক ও প্রশিক্ষণ কেন্দ্রে হামলা জঙ্গি হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত তিন জঙ্গিসহ এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এছাড়া কমপক্ষে আরো পাঁচজন আহত হয়েছেন। বুধবার (২৬ জুন) সকালে পুলিশ কমপ্লেক্সে তিনজন জঙ্গি কোমরে বিস্ফোরক বোঝাই বেল্ট নিয়ে প্রবেশের চেষ্টা চালায়। নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের বন্দুকযুদ্ধে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আবদুল রেহমান লুনি বলেছেন, ‘তিন জঙ্গি শরীরে বিস্ফোরক বেঁধে হামলার জন্য কমপ্লেক্স ভবনে প্রবেশের চেষ্টা করেন। এ সময় ভবনটির প্রবেশদ্বারে দায়িত্বরত পুলিশ সদস্যরা এক জঙ্গিকে গুলি করলে বাকি দুইজন কোমরে বিস্ফোরক বোঝাই বেল্টের সাহায্যে নিজেদের উড়িয়ে দেন। এতে আমাদের এক সিনিয়র কনস্টেবল ঘটনাস্থলেই প্রাণ হারান।’

তিনি আরও বলেন, ‘শক্তিশালী এই বিস্ফোরণের ফলে পুলিশের আরও পাঁচ সদস্য গুরুতর আহত হন। বর্তমানে তাদের উদ্ধারের পর চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে।’ এর আগে গত মাসেও একই শহরে আরেক জঙ্গি হামলায় বেশ কয়েকজন হতাহত হন। পরে তেহরিক-ঈ তালেবান নামে স্থানীয় এক জঙ্গি সংগঠন মর্মান্তিক সেই হামলার দায় স্বীকার করে।

সূত্র : দ্য ডন

এসজেড