• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০৬:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০৬:৫৬ পিএম

নাইজেরিয়ায় বন্দুকযুদ্ধে ১৬ জন নিহত

নাইজেরিয়ায় বন্দুকযুদ্ধে ১৬ জন নিহত

 

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় অঞ্চলে বন্দুকযুদ্ধের পর ১১ জন বোকো হারাম জঙ্গি ও পাঁচ নাইজেরিয়ান সৈন্য নিহত হয়েছেন। বোকো হারাম জঙ্গিরা বর্নোর উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য কাগাল স্থানীয় সরকারী এলাকার জাকানা সম্প্রদায়ের কাছে সৈন্যদের ওপর হামলা চালিয়েছিল, যার ফলে প্রায় ২০ মিনিট পর্যন্ত বন্দুকযুদ্ধ চলেছে।

দেশটির ওই অংশে সেনা কমান্ডার জেনারেল অফিসার মেজর জেনারেল বুলামা বিউ জিনহুয়াকে জানান, হামলার জবাব দিতে গেলে দুই জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা ও তিন সৈন্য নিহত হন। বর্নোর রাজধানী মৈদুগুরিতে বিউউ বলেন, 'কিছু বর্বর সেনার সাহায্যে সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়।' সেনাবাহিনীর কমান্ডার জানান, ১১ জন বোকো হারাম যোদ্ধা নিহত হওয়ার পাশাপাশি বন্দুকযুদ্ধে আরও অনেক সদস্য আহত হন। কয়েকজন উচ্চ প্রোফাইল সন্ত্রাসীদের আটক করা হয়।

তার মতে, সৈন্যরা মেদুগুরিতে সন্ত্রাসবিরোধী কর্মসূচীতে যোগ দেওয়ার পর প্রতিবেশী ইয়ব রাজ্যের রাজধানী দমাতুরার ঘাঁটি থেকে ফিরে আসছিল, যখন বোকো হারাম সন্ত্রাসী গ্রুপ সিনিয়র সেনা কর্মকর্তাদের ওপর আক্রমণ করেছিল। নাইজেরিয়ায় প্রায়শই বোকো হারাম সন্ত্রাসীরা সেনাসদস্য ও বেসামরকিদের ওপর হামলা চালায়।

সূত্র : সিএনএন

আরও পড়ুন