• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৪:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৪:৪৭ পিএম

হংকং  বিক্ষোভ

আন্দোলনকারীদের সঙ্গে বিমানবন্দরকর্মীদের একাত্মতা ঘোষণা

আন্দোলনকারীদের সঙ্গে বিমানবন্দরকর্মীদের একাত্মতা ঘোষণা

হংকংয়ের বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা জানিয়ে কর্মবিরতী ঘোষণা করে দেশটির বিমানবন্দরে কর্মরত ফ্লাইট অ্যাটেনডেন্টস ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।  

শুক্রবার (২৬ জুলাই) আন্তর্জাতিক বার্তা সংস্থা দ্য গার্ডিয়ান প্রকাশিত সংবাদের তথ্য মতে, গত সোমবার (২২ জুলাই) প্রত্যর্পণ বিল বাতিলের দাবিতে রাস্তায় নামা বিক্ষোভকারীদের উপর বহিরাগত চীনা ট্রায়াড সদস্যদের হামলা এবং পুলিশি হয়রানির প্রতিবাদে এই কর্মবিরতীর ডাক দেয় বিমানবন্দর কর্মীরা। এ সময় আন্তর্জাতিক ও অভ্যন্তরিন সকল ফ্লাইট বন্ধ রাখা হয়।

Caption

প্রতিবেদনের তথ্য অনুসারে, বিক্ষোভকারী বিমানবন্দরকর্মীরা এ সময় 'ফ্রি হংকং' স্লোগান দিতে থাকেন এবং রাজপথে বিক্ষোভকারীদের ওপর ট্রায়াডদের হামলা ও পুলিশি হয়রানির বিচার দাবি করেন। বিক্ষোভকারীদের বরাত দিয়ে বলা হয়, বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ এবং হংকংয়ের এই নৈতিক দাবির প্রতি সমর্থন জ্ঞাপনের জন্য আন্তর্জাতিক মিত্রদের আহ্বান জানাতেই এই বিক্ষোভ কর্মসূচী।

এসময় বিক্ষোভরত বিমানবন্দর কর্মীরা বিভিন্ন ধরনের প্লে-কার্ড ও ব্যানার বহনের পাশাপাশি বিভিন্ন স্লোগান সম্বলিত অডিও বার্তা প্রচার করতে থাকে। এর পাশাপাশি তারা গ্রেফতারকৃতদের মুক্তি এবং বিক্ষোভকারীদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

চীন প্রস্তাবিত হংকং প্রত্যর্পণ বিলটি বাতিলের দাবিতে বিগত দুই মাস যাবত দেশটিতে বিক্ষোভ চালিয়ে আসছে লাখো মানুষ। ক্রমেই সেটি স্বাধীন হংকংয়ের দাবিতে পরিণত হওয়ায় পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এর মাঝে সোমবারের ঘটনায়, বিক্ষোভকারী-পুলিশ সংঘর্ষের জেরে দেশজুড়ে সংঘাত ও সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা সৃষ্টি হয়।

এসকে           

আরও পড়ুন