• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৫:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৫:২৮ পিএম

আফগান প্রেসিডেন্টের সমাবেশে ভয়াবহ বিস্ফোরণ: নিহত ২৪, আহত ৩১

আফগান প্রেসিডেন্টের সমাবেশে ভয়াবহ বিস্ফোরণ: নিহত ২৪, আহত ৩১
আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি- ফাইল ফটো

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশ প্রাঙ্গণের কাছে এক ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন বলের তথ্য পাওয়া গেছে। এতে আরো অন্তত প্রায় ৩১ জন লোক আহত হয়েছেন বলে জানা যায়। তবে প্রেসিডেন্ট ঘানি নিরাপদে আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

আজ (মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর) পূর্বনির্ধারিত সূচি অনুসারে, আফগানিস্তানের পারওয়ান প্রদেশে আয়োজিত প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশস্থলের কাছে এই বিস্ফোরণ ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, বিস্ফোরণে এখন পর্যন্ত ২৪ জন মানুষ নিহত হয়েছেন। পাশাপাশি আহত হয়েছেন অন্তত ৩১ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

দেশটির কেন্দ্রীয় প্রাদেশিক হাসপাতালের প্রধান আবদুল কাশিম জানিয়েছেন, আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বিশেষ করে বেসামরিক লোকরাই ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। সেখানে এখনও অ্যাম্বুলেন্স সেবা চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

পারওয়ান প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণের জন্য একটি ‘স্টিকি বোমা’ ব্যবহার করা হয়েছে। এটা এক ধরনের হ্যান্ড গ্রেনেড। সমাবেশের প্রবেশমুখে অবস্থানরত পুলিশের একটি গাড়িতে এটি লাগিয়ে রাখা হয়েছিল।

প্রেসিডেন্টের সমাবেশের কাছে বিস্ফোরণের পর কাবুলে আরও একটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে ৬ জন নিহত হয়েছেন বলেও জানা যায়। কাবুলে মার্কিন দূতাবাস এবং একটি সেনা ক্যাম্পের পাশে এই বিস্ফোরণ ঘটে।

এসকল বিস্ফোরণ ঘটানোর ব্যাপারে এখনও কোনো সংগঠন দায়বদ্ধতা স্বীকার করেনি। 

বিবিসি

এসকে