• ঢাকা
  • রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০৮:৪১ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০৮:৪১ এএম

‘ধর্মের নামে দেশ ভাগ করতে চাইলে পরাস্ত করা হবে’

আন্তর্জাতিক ডেস্ক
‘ধর্মের নামে দেশ ভাগ করতে চাইলে পরাস্ত করা হবে’
জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী

ধর্মের নামে যারা দেশ ভাগ করতে চাইছে, তাদেরকে পরাস্ত করতে হবে বলে জানিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি, নিউজ১৮ এ তথ্য পাওয়া গেছে।

তিনি বলেন, দিল্লির মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখাতে হবে। এসময় ভারতে সাম্প্রদায়িক নীতির কোনও স্থান নেই বলেও জানান তিনি।

কংগ্রেসের পক্ষ থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সহিংস বিক্ষোভের ঘটনায় নিহত হেড কনস্টেবল রতন লালের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সোনিয়া গান্ধী। পাশাপাশি ওই পুলিশ কর্মকর্তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কংগ্রেস সভানেত্রী।

সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখার আহ্বান জানিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেন, হিংসার আগুনে প্রতিবার সাধারণ মানুষই ক্ষতির সম্মুখীন হয়। ভারত মহাত্মা গান্ধীর দেশ, ভারত শান্তির দেশ। আমি কংগ্রেস কর্মীদের বলছি, দিল্লির শান্তি ফিরিয়ে আনতে আপনারা যথাসাধ্য চেষ্টা করুন।

অপরদিকে এই ঘটনাকে ‘বিরক্তিকর’ আখ্যা দিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটবার্তায় লেখেন, দিল্লিতে ঘটে যাওয়া সহিংস ঘটনাটি স্পষ্টতই নিন্দনীয়। শান্তিপূর্ণ বিক্ষোভ অবশ্যই ভালো গণতন্ত্রের লক্ষণ, তবে হিংসাকে কোনোভাবেই সমর্থন করা যায় না। দিল্লিবাসীর প্রতি আমার অনুরোধ, আপনারা দয়া করে শান্তি বজায় রাখুন।

এসকে