• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ০৯:৩৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০২০, ০৯:৩৫ এএম

বিশ্বে একদিনেই ৬ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ    

বিশ্বে একদিনেই ৬ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ    

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আবারো ৬ হাজার ২শত প্রাণ কেড়ে নিলো করোনাভাইরাস। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ লাখ ৮১ হাজারের বেশি। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বুধবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৪ কোটি ১০ লাখ ৪০ হাজার ৬৯১  জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ২৯  হাজার ৫৯১ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ কোটি ৬  লাখ ২৫ হাজার ৮৫৯ জন।

গত ২৪ ঘন্টায় সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। নতুন করে ৯ শতের বেশি প্রাণহানির পর দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ২৬ হাজার। ৬০ হাজার মানুষের দেহে মিলেছে প্রাণঘাতী করোনার উপস্থিতি। ফলে আক্রান্তের সংখ্যা ৮৫ লাখের বেশি। যুক্তরাষ্ট্রের ৩৯টি অঙ্গরাজ্যে বেড়েছে সংক্রমণ। আর গেল দুই সপ্তাহে ৪১টি অঙ্গরাজ্যে হাসপাতালে ব্যাপক হারে বেড়েছে করোনা রোগী।

এদিকে, ৭ শতাধিক মৃত্যুতে ভারতে প্রাণহানি ১ লাখ ১৬ হাজারের মতো। অর্ধলাখের বেশি সংক্রমণ শনাক্তে, মোট আক্রান্ত সাড়ে ৭৬ লাখ মানুষ। ব্রাজিলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৫৫ হাজার; আক্রান্ত পৌনে ৫৩ লাখ। এ পর্যন্ত প্রায় ৮৭ হাজার মৃত্যু দেখেছে মেক্সিকো। আবারো দিনে ৪ শত এর  মতো মৃত্যু দেখেছে আর্জেন্টিনা। 

অন্যদিকে, শীতের প্রকোপ বাড়তে থাকায় ভাইরাসের হুমকি ফিরেছে ইউরোপের দেশগুলোতে৷ যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, স্পেন, নেদারল্যান্ড সহ অনেক দেশ পুরোপুরি কিংবা আংশিল লকডাউনে ঘোষণা করছে।

জাগরণ/এমআর