• ঢাকা
  • শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০, ১০:১৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০২০, ১০:১৬ এএম

বিশ্বজুড়ে ১১ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের প্রাণ নিল করোনা

জাগরণ ডেস্ক
বিশ্বজুড়ে ১১ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের প্রাণ নিল করোনা

বিশ্বজুড়ে নতুন করে আরো সাড়ে ৫  হাজারের বেশি প্রাণ গেলো করোনাভাইরাসে। গত ২৪ ঘন্টায় ৪ লাখ ৯ হাজারের বেশি মানুষের দেহে মিলেছে করোনার উপস্থিতি। 

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ৫৮৮ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ কোটি ২১ লাখ ৭৯ হাজার ৭৪৮ জন।

এদিকে, তুলনামূলক দৈনিক মৃত্যুবরণের ঘটনা কমে এলেও প্রাণহানি আর নতুন সংক্রমণ শনাক্তের শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৫২০ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ২ লাখ ৩১ হাজারের ওপর।

অন্যদিকে, গত ২৪ ঘন্টায় ৫ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে ভারতে। দেশটিতে এক লাখ ২০ হাজারের মতো মোট প্রাণহানি। তৃতীয় সর্বোচ্চ ৪০৫ জনের মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়।

একদিনে রেকর্ড ৩৩৭ জনের মৃত্যু দেখলো ইরান। এছাড়া, অন্যান্য লাতিন ও ইউরোপীয় দেশগুলোতেও ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার।

বাংলাদেশ: করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা চার লাখের বেশি—বিশ্বে এমন দেশের সংখ্যা এত দিন ছিল ১৭। গতকাল সোমবার বিশ্বের ১৮তম দেশ হিসেবে এই তালিকায় যুক্ত হয় বাংলাদেশ। এখন পর্যন্ত দেশে মোট ৪ লাখ ২৫১ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৫ হাজার ৮১৮ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬০০ জন। প্রায় ৭৮ হাজার মানুষ এখনো চিকিৎসাধীন। 

জাগরণ/এমআর