• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০, ০৯:৫৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০২০, ০৯:৫৫ এএম

নতুন করে করোনায় আক্রান্ত ৬ লাখ, মৃত্যু ৯ হাজার 

নতুন করে করোনায় আক্রান্ত ৬ লাখ, মৃত্যু ৯ হাজার 

প্রাণঘাতী করোনার দাপটে আবারো বিপর্যস্ত বিশ্ব। শীত শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২২ জনের।  এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫ লাখ ৮১ হাজারের বেশি মানুষ। 

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৫ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৭১৬ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৫৭০ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৮৯৩  জন। 

এখনও দৈনিক সংক্রমণ আর প্রাণহানির শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৬৬৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬১ হাজার ৭৯০ জনের। এদিকে, সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে স্থানীয় সময় শনিবার থেকে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৯০৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৩ হাজার ২৬৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ২৭ হাজার ৫১ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৫১৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৬৪ হাজার ৭৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৭৮ জনের।

‌এদিকে, আমাদের দেশে  এখন পর্যন্ত ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৫০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন।

জাগরণ/এমআর