• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ১২:৪০ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০৯:২২ এএম

লকডাউন এড়াতে স্বামীকে ‘কুকুর’ সাজিয়ে জরিমানা!

লকডাউন এড়াতে স্বামীকে ‘কুকুর’ সাজিয়ে জরিমানা!

মহামারীর মাঝে স্বাস্থ্যবিধি ভেঙে কিংবা স্রেফ মাস্ক না পড়ায় জরিমানা গুণতে হয়েছে অনেককেই। লকডাউনের মধ্যে বাইরে বেরিয়েও পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে অহরহ। কিন্তু এসব অপরাধের সীমাও ছাড়িয়ে গেছেন এক কানাডিয়ান দম্পতী। লকডাউনে বাড়ির বাইরে বের হতে স্বামীকে ‘কুকুর’ সাজিয়ে জরিমানা গুনেছেন স্ত্রী!

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও ভাইরাল কানাডার কুইবেক প্রদেশের এই দম্পতি। কুইবেক পুলিশের বরাতে বিবিসির খবরে বলা হয়, করোনার প্রকোপ বাড়ায় কুইবেকে সাপ্তাহিক ছুটির দিনেও বাড়ির বাইরে বের হবার ওপর নিষেধাজ্ঞা ছিল। কিন্তু দীর্ঘদিন ঘরের মধ্যে থাকায় অনেকের পোষা কুকুর অসুস্থ হয়ে পড়তে পারে - এমন আশঙ্কায় কেবল পোষা কুকুর নিয়ে মালিকদের বাড়ির সামনে হাঁটাহাঁটি করার সুযোগ দেয়া হয়। 

কিন্তু এই সুযোগে এক নারী নিজের স্বামীর গলায় চেইন ঝুলিয়ে তাঁকে কুকুর সাজিয়ে বাইরে বের হন। ধরা পড়ার পর তাদের ১২ হাজার ডলার জরিমানা করে কুইবেক পুলিশ। যদিও তথ্যের নিরাপত্তার স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।

এ ঘটনার পর এক বিবৃতিতে কুইবেকের প্রাদেশিক সরকারের প্রধান ফসোঁয়া লিগো জানান, “আমি জানি লকডাউনে ঘরে বসে থাকাটা খুবই কষ্টকর। তবে কুইবেকবাসী এই পরিস্থিতিতে দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে এমনটাই আশা করছি আমি।”

কুইবেকে এ সপ্তাহে ছুটির দিনে লকডাউন ভেঙে বাইরে বের হয়ে জরিমানা দেন অন্তত ৭৫০ জন।

আরও পড়ুন