• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ১১:৩২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২১, ১১:৩৭ এএম

ক্যাপিটল হিলের কাছে অগ্নিকাণ্ড

ক্যাপিটল হিলের কাছে অগ্নিকাণ্ড

নিরাপত্তা মহড়ার সময় ক্যাপিটল হিলের কাছাকাছি একটি অস্থায়ী তাঁবুতে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় সাময়িকভাবে বন্ধ করা হয়েছে ক্যাপিটল হিল।

সোমবার এই আগুন লাগার ঘটনা ঘটে। এই ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ক্যাপিটলের কাছাকাছি থাকা প্রত্যক্ষদর্শীরা ধোঁয়া দেখতে পান ও পুলিশকে জানান। আগুন দ্রুততার সঙ্গে নিয়ন্ত্রণ করা হয়। অগ্নিকাণ্ডের সময় তাঁবুতে কেউ ছিল না। পুলিশ জানিয়েছে, এই আগুনের কারণে শপথ গ্রহণ অনুষ্ঠানের কোনো বিঘ্ন ঘটবে না। 

২০ জানুয়ারি শপথ গ্রহণ করতে যাচ্ছেন জো বাইডেন। এই শপথকে কেন্দ্র করে এরই মধ্যে দেশটিতে চলেছে সহিংসতা। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে যাতে কোনো হামলা বা সহিংসতার সৃষ্টি না হয়, সে কারণে ক্যাপিটল হিলকে ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। কিন্তু বিপত্তি এসেছে আগুনের মাধ্যমে।  

এর আগে ৬ জানুয়ারি ট্রাম্প-সমর্থকদের ক্যাপিটল হিলে হামলার ঘটনায় মারা যান পাঁচজন। আর এ ঘটনার পর থেকে শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। শপথের ঠিক আগমুহূর্তে এসে ঘটল এমন এক অগ্নিকাণ্ড। তবে নিরাপত্তা ব্যবস্থায় কোনো ঝুঁকি নিতে চাই না প্রশাসন। তাই মহড়ায় অংশ নেওয়া অনেককেই ক্যাপিটল থেকে বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি সাময়িক সময়ের জন্য বন্ধ করা হয়েছে ক্যাপিটল হিল।