• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২১, ১২:২৪ পিএম

ভারতে খনি বিস্ফোরণে নিহত ৮

ভারতে খনি বিস্ফোরণে নিহত ৮

ভারতের কর্ণাটক রাজ্যে একটি পাথরখনিতে বিস্ফোরণে আটজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে এই বিস্ফোরণ হয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

রাজ্যের শিবমোগা এলাকায় আব্বালাগিরি গ্রামের হুনাসোন্ডি খনিতে এ বিস্ফোরণ ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এই তথ্য জানায়।   

স্থানীয় পুলিশ জানান, যারা নিহত হয়েছেন তারা খনির কাজের জন্য ট্রাকে করে বিস্ফোরক পরিবহনের কাজ করছিলেন। বিস্ফোরণের পর ঘটনাস্থলে কিছু অবিস্ফোরিত ডিনামাইট পাওয়া গেছে।

স্থানীয় জেলা প্রশাসক কে বি শিব কুমার বলেন, “রেলের পাথর কাটার জায়গায় ডিনামাইট বিস্ফোরণ হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।”

এই বিস্ফোরণের মাত্রা এত বেশি ছিল যে নিহত ব্যক্তিদের শনাক্ত করা কঠিন হয়ে পড়ে। স্থানীয়রা জানান, প্রায় ১৫-২০ কিলোমিটার এলাকাজুড়ে কম্পন অনুভূত হয়েছে। বিস্ফোরণ স্থানের কাছাকাছি এলাকার রাস্তায় বড় ফাটল দেখা গেছে। 

স্থানীয় পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এস রাভি বলেন, “দুজনের লাশ পড়ে থাকতে দেখা যায়। খনির ভেতরে আরো অনেকের লাশ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।” 

এ ঘটনায় শুক্রবার সকালে টুইটারে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটে জানান, “এই ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।”