• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৪:২৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৪:২৪ পিএম

আস্থা ভোটের ডাক দিলেন ইমরান খান

আস্থা ভোটের ডাক দিলেন ইমরান খান

সিনেট নির্বাচনে নিজ দলের সদস্য বিরোধী দলকে ভোট দিয়েছে এমন সন্দেহের কারণে আস্থা ভোটের ডাক দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবারের সিনেটে একটি গুরুত্বপূর্ণ আসনে তেহরিক ই ইনসাফ, পিটিআই এর পরাজয়ের পর পার্লামেন্ট সভায় এই সিদ্ধান্ত জানান তিনি। দলীয় সূত্রের বরাতে সংবাদমাধ্যম আল জাজিরা এই তথ্য জানায়।

পাকিস্তানের পার্লামেন্টের ৯৬ আসনবিশিষ্ট সিনেটের ৪৮টি আসনে নির্বাচন হয় বুধবার। নিম্নকক্ষের প্রাদেশিক ও জাতীয় পরিষদের সদস্যরা ভোট দেন এই নির্বাচনে। নির্বাচনে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সংখ্যাগরিষ্ঠতা পায়। তবে ইসলামাবাদের আসনে সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা জিলানির কাছে পাঁচ ভোটের ব্যবধানে পরাজিত হন অর্থমন্ত্রী আবদুল হাফিজ শেখ। 

এ ঘটনায় পিটিআই নেতা ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি দাবি করেন, “বিরোধী দল অবৈধ উপায়ে ভোট কিনেছে। আর তাই প্রধানমন্ত্রী ইমরান খান আস্থা ভোটের ডাক দিয়েছেন। এই ভোটেই পরিস্কার হবে কারা কারা প্রধানমন্ত্রীর পক্ষে আছেন এবং কে বিরধিতা করছে।”

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পরেও রাজধানী ইসলামাবাদের গুরুত্বপূর্ণ আসনটি হারিয়ে উদ্বিগ্ন পিটিআই। ইমরান খান মনে করছেন নিজ দলের কেউ কেউ আড়ালে তার বিরধিতা করে বিরোধী নেতাকে ভোট দিয়েছেন।

আরও পড়ুন