• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ১০:২১ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ১০:৩৮ এএম

পাকিস্তানে চীনা রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৪

পাকিস্তানে চীনা রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৪

পাকিস্তানের ‘সেরেনা’ নামের একটি বিলাসবহুল হোটেলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১২ জন। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, চীনের রাষ্ট্রদূতকে হত্যার জন্য এই হামলা চালানো হয়েছে।

বুধবার রাতে বেলুচিস্তান প্রদেশের কোয়েটায় এ বিস্ফোরণটি ঘটে। 

স্থানীয় পুলিশের ডিআইজি আজহার ইকরামের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, সেরেনা হোটেলে গাড়ি পার্কিংয়ের জায়গায় বোমা হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, কোনো একটি গাড়িতে শক্তিশালী ওই বোমা রাখা ছিল। এই হামলায় নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও আছেন বলে জানান তিনি।

ঘটনার পরপর ফায়ার সার্ভিস, পুলিশ ও উদ্ধারকারী সংস্থার কর্মীরা উদ্ধার তৎপরতা চালান। হোটেলসংশ্লিষ্ট এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। পুরো এলাকা ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

এদিকে ঘটনার পর বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ বলেন, “এই অঞ্চলে সন্ত্রাসবাদের ঢেউ চলছে। আমাদের নিজেদের লোকজনই এই সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। 

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরও দাবি করেন, পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। তবে তিনি বিস্ফোরণের সময় ওই হোটেলে ছিলেন না। তিনি বলেন, “আমি একটু আগেই চীনের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও ভালো আছেন।”

এই হামলার দায় অবশ্য এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।