• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২, ২০২১, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০২১, ০৬:৩১ পিএম

নন্দীগ্রামে শেষ হাসি মমতার?

নন্দীগ্রামে শেষ হাসি মমতার?

হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েও শেষ পর্যন্ত তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেই ধরাশায়ী হতে চলেছেন তারই এক সময়ের ডান হাত বিজেপির নেতা শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রাম থেকেই তৃণমূলের সঙ্গে যাত্রা শুরু করেছিলেন দুজন। অথচ ১১ বছর পর এই আসনেই লড়ছেন একে অপরের বিরুদ্ধে। গত বছর ডিসেম্বরে বিজেপি-তে যোগ দেন শুভেন্দু। এরপর থেকেই শুরু হয় মমতার সঙ্গে দ্বৈরথ।

নির্বাচনের শুরু থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ও তার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে যাচ্ছেন শুভেন্দু। এমনকি মমতাকে ‘ভুয়া হিন্দু’ বলেও কটাক্ষ করেন তিনি। ১০ মার্চ মনোনয়ন জমা দিতে গিয়ে নন্দীগ্রামে হামলারও শিকার হন মমতা। 

তবে শুভেন্দুকে সব জবাব যেন ভোটের ময়দানে দিবেন বলে ঠিক করে রেখেছিলেন মমতা। আর তাই নন্দীগ্রামে দাঁড়িয়ে ঘোষণা করেন, এখানেই বিজেপির বিরুদ্ধে লড়বেন তিনি।

এবার শেষ হাসিও হাসলেন মমতা বন্দ্যাপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম এএনআইয়ের বরাতে আনন্দবাজার জানায়, নন্দীগ্রামে ১২০১ ভোটে শুভেন্দুকে পরাজিত করেছেন মমতা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, ভোট গণনার শুরু থেকেই নন্দীগ্রামে পিছিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ১১ রাউন্ডের গণনা শেষে ৩৩২৭ ভোটে এগিয়ে যান তিনি।
 
কিন্তু ১২তম রাউন্ডের চমক দেখান বিজেপি নেতা শুভেন্দু। ১২তম রাউন্ডে শুভেন্দু ৭৯ হাজার ৯০ ভোট পেলেও, মমতা পান ৭৪ হাজার ৬৯১ ভোট। 

তবে শেষ রাউন্ডে গিয়ে পাল্টে যায় ভোটের ফল। শেষ খবর পাওয়া পর্যন্ত নন্দীগ্রামসহ ২০০-র বেশি আসনে জয় নিশ্চিত করেছে রাজ্যের প্রভাবশালী দল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন